গুলশানে সন্ত্রাসী হামলা : বাংলাদেশ সফর পুনর্বিবেচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া

৯:৩৪ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ২০১৭ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরের বিষয়টি পুনর্বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া। গত শুক্রবার গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় সফর পুনর্বিবেচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর আগে ২০১৫ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাতে অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করে তারা। পরবর্তীতে সেই সফর ২০১৭ সালের জুলাই মাসে করার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের একজন মুখপাত্র বলেন, অস্ট্রেলিয়া দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে বাংলাদেশ সফরের বিষয়টি পুনর্বিবেচনা করা হচ্ছে। আমরা বাংলাদেশের মানুষের মানসিক অবস্থাটা বুঝতে পারছি। আমরা চেষ্টা করব বাংলাদেশ সফরে যেতে।

aus ban

এতে আরো বলা হয়, আমরা অস্ট্রেলিয়ার সিকিউরিটি ইন্টেলিজেন্স অর্গানাইজেশন ও ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেডের উপদেশ মেনে চলব। পাশাপাশি আমরা আমাদের নিজস্ব নিরাপত্তা উপদেষ্টার কাছ থেকেও বাংলাদেশের নিরাপত্তার বিষয়টি জানার চেষ্টা করব। তারা কি প্রতিবেদন দেয় সেটার উপর নির্ভর করবে বাংলাদেশ সফরের বিষয়টি।

চলতি বছরের সেপ্টেম্বর মাসে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। কিন্তু গুলশানে সন্ত্রাসী হামলা হওয়ার পরে তারাও বিষয়টি বিবেচনা করে দেখছে। এমন কি ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান বাংলাদেশের নিরাপত্তার বিষয়ে শঙ্কা প্রকাশ করেছেন।