সংবাদ শিরোনাম

হিলিতে ৩ ভুয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ডমিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনআত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরু

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মসজিদে নববীতে আত্মঘাতী বোমা হামলাঃ সৌদি আলেমদের তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ

১০:১৬ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ৫, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক – সৌদি আরবের পবিত্র শহর মদিনায় আত্মঘাতী বোমা হামলার ঘটনায় মুসলিম বিশ্বে এর তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানানো হয়েছে। হামলায় নিরাপত্তা বাহিনীর চারজন সদস্য প্রাণ হারিয়েছেন।

মসজিদে নববীর কাছে চালানো ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরব, মিশর এবং ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতারা।

সৌদি আরবের সর্বোচ্চ ওলেমা পরিষদ এর নিন্দা জানিয়ে বলেছে, এই হামলার মধ্য দিয়ে সমস্ত পবিত্রতাকে হামলাকারীরা পদদলিত করেছে।

মুসলমানদের কাছে মসজিদে নববী অত্যন্ত পবিত্র স্থান হিসেবে বিবেচিত। সোমবার সৌদি আরবে মোট তিনটি হামলা চালানো হয়।

Bombers-attack-across-Saudi-Arabia-including-at-mosque-in-Medina

মদিনায় মসজিদে নববীর কাছে চালানো বোমা হামলায় নিহত হয় চারজন রক্ষী। অন্য দুটো হামলা হয়েছে জেদ্দা ও কাতিফ শহরে। সেখানে শুধু হামলাকারীরাই নিহত হয়েছে।

আফগান তালিবানও এই হামলার নিন্দা করে বলেছে, ঘৃণা থেকেই এধরনের অপরাধ সংগঠিত হয়েছে।

এই হামলাটি কারা চালিয়েছে সেটি এখনও পরিষ্কার নয়। তবে তথাকথিত ইসলামিক স্টেটের দিকেই অভিযোগের আঙ্গুল উঠেছে। কারণ আইএস এর আগে সৌদি রাজতন্ত্রকে উৎখাতের কথা ঘোষণা করেছে।

  • বিবিসি