গুলশানে জঙ্গি হামলা ও হত্যাকান্ডের প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও বিচার কর – বাসদ (মার্কসবাদী)

১২:৫৭ পূর্বাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ চট্টগ্রাম

ai-borbor-hotta-kander-bich

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   সাম্প্রতিক গুলশান হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, সারাদেশে জঙ্গি আক্রমণের মূল হোতাদের খুঁজে বের করা এবং জঙ্গি আক্রমণের উৎস নির্মূলে রাষ্ট্রীয় উদ্যোগের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা শাখা আজ বিকাল ৫ টায় নগরীর নিউ মার্কেট চত্বরে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করেছে।
সমাবেশে বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব অপু দাশ গুপ্ত বলেন, সারাদেশে এ পর্যন্ত ৬২ টি জঙ্গি হামলা ও ৭২ জন নিরীহ মানুষ হত্যাকান্ডের শিকার হয়েছে। এখন পর্যন্ত একজন অপরাধীরও দৃষ্টান্তমূলক শাস্তি হয়নি। আইনশৃঙ্খলা বাহিনী তদন্তের নামে সময়ক্ষেপণ ও নিত্যনতুন কায়দায় জঙ্গিদের হামলা পরিচালনা করার সুযোগ রেখে চলেছে। অন্যদিকে এ সুযোগে সাম্রাজ্যবাদী শক্তিগুলো বাংলাদেশের উপর নিয়ন্ত্রণ আরোপ করার জন্য নানা ফন্দি আঁটছে। বিগত ও বর্তমান সরকার উভয়ই জঙ্গিবাদের মূল উৎস ধর্মীয় রাজনৈতিক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় ও সহযোগিতা দিয়ে দেশের কোমলমতি হতাশাগ্রস্থ তরুণ-যুবকদের বিভ্রান্ত করে জঙ্গিপনায় উৎসাহ দিচ্ছে। দেশে গণতান্ত্রিক পরিবেশ বজায় রেখে জনগনকে যুক্ত করে সাম্প্রদায়িক-মৌলবাদী শক্তির বিরুদ্ধে আদর্শিক লড়াই পরিচালনা করতে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে জননিরাপত্তা বিধানে যথাযথ ভুমিকা পালনে নিয়োজিত করতে সরকারের কাছে দাবি জানাই।”
তিনি অবিলম্বে গুলশানের হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতার ও বিচারের জোর দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।