সংবাদ শিরোনাম

নোয়াখালীর সোনাইমুড়ীতে গৃহবধূর দেহ তল্লাশি করে মিলল ইয়াবাটুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের শ্রদ্ধাপাবনায় স্ত্রীর মামলায় পুলিশ কনস্টেবলের ২ বছরের কারাদন্ডনওগাঁয় সময়ের একবছর পরও শেষ হয়নি কাজ: ধুলাবালুতে নিত্য দুর্ভোগবিএনপির বুদ্ধি আছে কি না জানি না: ডা. জাফরুল্লাহকিশোরগঞ্জে ৭টি তক্ষকসহ এক পাচারকারীকে আটকবেরোবি উপাচার্যের বিরুদ্ধে ৪৫ অভিযোগ তদন্তে আসছে ইউজিসিশহীদ মিনারে এইচ টি ইমামকে শেষ শ্রদ্ধাইট বিক্রি চালুর দাবিতে রাঙামাটিতে সংবাদ সম্মেলনশায়েস্তাগঞ্জে পরিত্যক্ত ভবনেই চলছে বন বিভাগের অফিসের কার্যক্রম

  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে নন-এমপিও ভুক্ত কলেজকে জাতীয়করণ করার প্রতিবাদে মানবন্ধন ও স্বারক লিপি প্রদান

১২:২০ অপরাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ দেশের খবর, রংপুর

Kurigram fulbari college  chain pic(1)-05-07-16


অনীল চন্দ্র রায়,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে নন-এমপিও মহাবিদ্যালয় জাতীয়করণের প্রতিবাদ এবং ফুলবাড়ী ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে স্থানীয়রা।
শিক্ষার্থী,অভিভাবক,শিক্ষক,কর্মচারী,এলাকাবাসীর ব্যানারে মঙ্গলবার উপজেলা শহরের তিন মাথা মোড়ে মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, ফুলবাড়ী ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। মানববন্ধনে ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন,পরিচালনা কমিটির সভাপতি আজিজার রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহজাহান আলী বাদশা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী, সাবেক উপ-পরিচালক স্বাস্থ্য (রংপুর) শাহাদত হোসেন, জাসদ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ বাবুল,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক গোলাম ফারুক সরকার টুকু, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, সরকারী শর্ত পূরণ না করে একটি কুচক্রীমহল  ষড়যন্ত্র করে সাইফুর রহমান মহাবিদ্যালয়কে জাতীয়করণের চক্রান্ত করছে। তারা আরো জানান, ১৯৭৩ সালে সাড়ে ৫ একরের বেশি জমিতে স্থাপিত হয় ফুলবাড়ি ডিগ্রি কলেজ। বর্তমানে প্রায় সাড়ে ৩ হাজার ছাত্রছাত্রী পড়াশুনা করছে। এই কলেজে  ৭৫জন শিক্ষক-কর্মচারী মন্ডলি কর্মরত আছেন। এই প্রতিষ্ঠানকে বাদ দিয়ে শহর থেকে ৮কি.মি. দূরে ২০০০ সালে প্রায় এক একর জমিতে ৩০ ফিট টিন শেড ঘরে স্থাপিত হয় নন-এমপিও ভুক্ত সাইফুর রহমান মহাবিদ্যালয়। এখানে দু’ থেকে আড়াইশ ছাত্রছাত্রীর জন্য প্রায় ১০জন শিক্ষক-কর্মচারী কর্মরত আছেন। সাইফুর রহমান মহাবিদ্যালয়কে জাতীয়করণ করায় শিক্ষা নিয়ে সরকারের মহৎ উদ্দেশ্যে বাধা গ্রস্থ হবে বলে বক্তারা বলেন। দ্রুত ফুলবাড়ি ডিগ্রি কলেজকে জাতীয় করণে সরকারকে পদক্ষেপ নেবার দাবী জানান।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্রনাথ উরাঁও এর মাধ্যমে সরকারী নীতিমালার আলোকে ফুলবাড়ী ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন কলেজ কর্তৃপক্ষ।