• আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় ঐক্য না হলে অশুভ শক্তি বেগবান হবে: রিজভী

৫:১৪ অপরাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- শর্তের কথা বলে কালক্ষেপণ করে জাতীয় ঐক্যকে বাধাগ্রস্ত করলে অশুভ শক্তিরই বাড়বাড়ন্ত হবে। সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে জাতীয় নিরাপত্তাকে সুরক্ষা দেওয়া যে এ মুহূর্তে অত্যন্ত জরুরিব লে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, উগ্রবাদী সন্ত্রাসীদের নির্মূল করতে কোনো পর্দা ঝুলিয়ে রাখলে সংকটের মর্মমূলে পৌঁছানো যাবে না। তাই সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে উপযুক্ত বিচার করতে হবে।

1451742546438-620x330

তিনি বলেন, এ রকম সহিংস জীবনসংহারী গোষ্ঠীর অপতৎপরতা নির্মূল করার জন্য ঐক্যবদ্ধ প্রয়াসের কথা বারবার ঘোষণা করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বর্তমানে সর্বমহলে তার বক্তব্য অভিনন্দিত হয়েছে। সুতরাং এই মুহূর্তে দোষারোপ ও বিভাজনের পুরনো পথে হাঁটলে দেশের সংকট আরো ঘনীভূত হবে।

তিনি আরও বলেন, বৈশ্বিক সন্ত্রাসের নেটওয়ার্কের আওতায় বাংলাদেশকে অন্তর্ভূক্ত করার আলামত ফুটে উঠেছে। এটি বাংলাদেশের ইতিহাসে একটি বিরল দুর্ঘটনা। এর ব্যাপক প্রভাব পড়বে গোটা জাতির ওপর। বিশ্বসমাজে আমাদের রাজনীতি, সমাজ, সংস্কৃতি, অর্থনীতি সর্বত্রই নেতিবাচক পরিচিতি লাভ করতে থাকবে। বিশেষ করে আমাদের অর্থনীতি গভীর খাদে পতিত হবে। বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য, উন্নয়ন, কর্মসংস্থানসহ সকল অর্থনৈতিক কার্যক্রম মুখ থুবড়ে পড়ায় আশঙ্কা রয়েছে।