সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জুয়ার অভিযোগে তিন ক্রিকেটারকে নিষিদ্ধ করল অস্ট্রেলিয়া

১০:৫৪ অপরাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ খেলা

australia-cricket-team


স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড তিন ক্রিকেটারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে। তাদের মধ্যে দুজন নারী ক্রিকেটার ও একজন পুরুষ ক্রিকেটার।

তাদের অপরাধ তারা বেটিংয়ের সঙ্গে জড়িত ছিল। তিন জনের মধ্যে দুজনকে ২ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। অন্যজনকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে হ্যালি জেনসেন ও করিনি হলকে। তারা দুজনই জাতীয় মহিলা লিগে খেলেন। এবং মহিলা ঘরোয়া ক্রিকেটে খেলেন। খেলেন টি-টোয়েন্টি ক্রিকেট।

হ্যালি জেনসেন গেল নভেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচের তথ্য মাঠে বসে জুয়াড়িদের সরবরাহ করেছেন। অন্যদিনে করিনি হল ২০১৫-১৬ মৌসুমের একটি ঘরোয়া ওয়ানডে ক্রিকেট ম্যাচের তথ্য বেটিং কোম্পানিকে সরবরাহ করেছেন।

২০১৬ সালের অক্টোবরের আগে জেনসন ও করিনি হল কোনো ধরণের ক্রিকেট কিংবা ক্রিকেট সম্পর্কিত কোনো ইভেন্টে অংশ নিতে পারবেন না।

সাময়িকভাবে নিষিদ্ধ হওয়া খেলোয়াড় হলেন জোয়েল লোগান। তিনি সাউথ অস্ট্রেলিয়া পুরুষ দলের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। তিনি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনুষ্ঠিত বেটিংয়ে অংশ নিয়েছিলেন। তাকেও দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু বিভিন্ন পরিস্থিতি ও চুক্তির বিষয়টি বিবেচনা করে শেষ পর্যন্ত সাময়িকভাবে নিষিদ্ধ করা হয় তাকে।

তবে এই তিন ক্রিকেটারকেই আইসিসির দুর্নীতি বিরোধী কার্যক্রমে অংশ নিতে বলা হয়েছে এবং তাদেরকে সেটা বাধ্যতামূলকভাবে করতে হবে। কারণ, ক্রিকেটে ফিরতে হলে তাদেরকে আইসিসির দুর্নীতি বিরোধী কার্যক্রমে অংশ নিয়েই ফিরতে হবে।

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১