• আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদে মাত্র ৪টি উপায়ে চুলকে করে তুলুন ঝলমলে শাইনি

১১:২১ অপরাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ লাইফস্টাইল

blackলাইফস্টাইল ডেস্ক: অপেক্ষার পালা শেষ করে চলে এসেছে খুশির ঈদ। কেনাকেটা, পোশাকের পালা শেষ এবার নিজেকে সাজানোর পালা। ঈদের দিনে নতুন পোশাকের সাথে একটু পরিপাটি হয়ে থাকতে সবাই চান। অনেকে খুব বেশি সাজগোজ পছন্দ করেন না। বিশেষ দিনেও একটুখানি লিপস্টিক আর কাজল দিয়ে সাজ শেষ করেন। আর চুলটা আলতো করে ছেড়ে দেন পিঠে ছেড়ে দেন। বিশেষত লম্বা চুলের অধিকারীরা চুল খোলা রাখতেই বেশি পছন্দ করেন। তাই চুলকে শাইনি ঝলমলে রাখতে সবাই চায়। আপনার চুলকে শাইনি এবং স্বাস্থ্যোজ্বল করে তুলবে ঘরোয়া এই তিনটি প্যাক।

১। মেয়নিজ

স্যান্ডইউচ,পাস্তাতে ব্যবহার করা মেয়নিজ আপনার চুলকে করে তুলবে শাইনি এবং নরম। আধা কাপ মেয়নিজ ভেজা চুলে লাগান। এবার একটি শাওয়ার ক্যাপ দিয়ে মাথা ঢেকে রাখুন। এভাবে কমপক্ষে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি এবং শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন। আর দেখুন চুল কেমন সিল্কি হয়ে গেছে। এটি সপ্তাহে একবার করুন।

২। ডিম

একটি পাত্রে ডিমের সাদা অংশ, এক টেবিল চামচ অলিভ অয়েল এবং মধু ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুল এবং মাথার তালুতে ভাল করে ম্যাসাজ করে লাগান। এবার একটি শাওয়ার ক্যাপ দিয়ে ৩০ মিনিট মাথা ঢেকে রাখুন। তারপর চুল শ্যাম্পু করে ফেলুন।

এছাড়া দুটি ডিম ভাল করে ফেটে নিন, ফেনা না উঠার আগ পর্যন্ত ফাটুন। এর সাথে দুই টেবিল চামচ বাদাম তেল এবং আধা কাপ টকদই মেশান। এটি চুলে ৩০ মিনিট রেখে তারপর শ্যাম্পু করে ফেলুন। ডিমের প্যাক ব্যবহারের পর ভুলেও গরম পানি ব্যবহার করবেন না।

৩। কালো চা

দুই কাপ পানিতে দুই থেকে তিনটি (আপনার চুলের লম্বা অনুযায়ী) টি ব্যাগ দিয়ে জ্বাল দিন। এটি কয়েক ঘন্টা এভাবে রেখে দিন। এবার এই চায়ের পানিটি ভেজা চুলে ব্যবহার করুন। এভাবে ১৫-২০ মিনিট থাকুন। তারপর শ্যাম্পু করে ফেলুন।

৪। মধু

চুলকে সিল্কি শাইনি করার আরেকটি সহজ উপায় হল মধু। দুই কাপ কুসুম গরম পানিতে দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে রাখুন। শ্যাম্পু করার পর এই মিশ্রণটি স্প্রে করে চুলে লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি দ্রুত আপনার চুলকে সিল্কি এবং শাইনি করে তুলবে। সপ্তাহ একবার ব্যবহার করতে পারেন।