• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আজ ইউরো সেমিফাইনালে দুরন্ত ওয়েলস বনাম পর্তুগালের ‘গোল্ডেন লাক’

১১:৪৩ অপরাহ্ন | বুধবার, জুলাই ৬, ২০১৬ খেলা

Euroস্পোর্টস ডেস্ক: বুধবার রাতে লিঁওর মাটিতে মহারণ। ইউরোর প্রথম সেমিফাইনালে মুখোমুখি পর্তুগাল ও ওয়েলস। ফেভারিটের তকমা নিয়ে শুরু করা পর্তুগালের সামনে এবার ইউরোর ডার্ক হর্স হয়ে ওঠা গ্যারেথ বেলের দেশ। দুপক্ষের দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া। চলতি ইউরোয় শেষ চারে উঠলেও নব্বই মিনিটে একটা ম্যাচও জিততে পারেনি পর্তুগাল। প্রত্যাশার ধারে কাছে খেলতে পারেননি রোনাল্ডো,নানিরা। সমালোচনা ও বিদ্রুপকে পাত্তা দিচ্ছেন না রোনাল্ডোদের হেড স্যার ফার্নান্ডো স্যান্টোস।

দৃষ্টিনন্দন ফুটবলের থেকেও কার্যকরী ফুটবল বেশি পছন্দ স্যান্টোসের। ২০০৪ সালের পর আরও একবার ইউরোর ফাইনালে ওঠার হাতছানি ফিগোর দেশের সামনে। এই তথ্যটাই তাতিয়ে দিচ্ছে পর্তুগাল শিবিরকে। বেলদের মুখোমুখি হওয়ার আগে অবশ্য দুশ্চিন্তা রোনাল্ডোদের ড্রেসিংরুমে। চোটের কারণে অনিশ্চিত  ডিফেন্ডার পেপে। রক্ষণের সেরা ভরসাকে ম্যাচ ফিট করে তোলার শেষ চেষ্টা করছেন পর্তুগাল দলের চিকিতসকরা।

পেপে শেষ পর্যন্ত না পারলে দলে ঢুকবেন রিকার্ডো কার্ভালহো। নির্বাসিত উইলিয়াম কার্ভালহোর পরিবর্তে শুরু করবেন ড্যানিলো। অন্যদিকে, ইউরোর সারপ্রাইজ প্যাকেজ ওয়েলস বিশ্বফুটলে তাগ লাগিয়ে দিয়েছে। বেল,র‍্যামসিদের সুন্দর ফুটবল নজর কেড়েছে ফুটবল দুনিয়ায়। শেষ চারের লড়াইয়ে দলের দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকে পাচ্ছেন না ক্রিস কোলম্যান। নির্বাসিত বেন ডেভিস ও অ্যারণ র‍্যামসি। পরিবর্ত খুঁজছেন কোলম্যান।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ইউরোপের সেরা দল বেলজিয়ামকে হারিয়ে সেমিতে ওয়েলস। ফুটছেন টেলর,লেডলিরা। ইউরোয় স্বপ্নের ফর্মটা রূপকথায় পরিণত করতে চায় ওয়েলস। ড্রাগনের গর্জনটা রোনাল্ডোদের শুনিয়ে দিতে চাইছেন কোলম্যান ব্রিগেড।

অন্যদিকে, যেভাবে পর্তুগাল সেমিফাইনাল পর্যন্ত উঠেছে তাকে অনেকেই বলছেন, গোল্ডেন লাক। ভাগ্যই নাকি রোনাল্ডোদের এই জায়গায় নিয়ে এসেছে। তাই ওয়েলশের স্বপ্নের রথ বনাম পর্তুগালের গোল্ডেন লাক-এর লড়াই জমে যাবে সন্দেহ নেই।