বাংলাদেশ চাইলে ভারত পিস টিভি বন্ধ করার কথা বিবেচনা করতে পারে

৪:৩৮ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ৭, ২০১৬ আন্তর্জাতিক

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – ভারতের স্বরাষ্ট্র  প্রতিমন্ত্রী কিরেন রিজিজু সংবাদ মাধ্যমে বলেছেন, বাংলাদেশ সরকার চাইলে ভারত সে দেশে জাকির নাইকের পিস টিভির সম্প্রচার বন্ধ করার কথা বিবেচনা করতে পারে ।   

pease-tv-bondho-korte-hobe

পহেলা জুলাই শুক্রবার ঢাকার সন্ত্রাসী হামলায় অংশ নেয়া অন্তত দুজন মুম্বাই-ভিত্তিক ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়িকের ভক্ত –  এ রকম খবরের পরিপ্রেক্ষিতে ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু এ কথা বলেন।

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেছেন, “জাকির নাইকের বক্তৃতা আমাদের কাছে একটা উদ্বেগের বিষয়। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলো বিষয়টি পর্যালোচনা করছে।”

প্রসঙ্গত, ইতিমধ্যেই অভিযোগ উঠেছে যে ঢাকায় গুলশানের হামলাকারীদের মধ্যে অন্তত একজন, রোহান ইমতিয়াজ ফেসবুকে জাকির নাইককে ‘ফলো’ করত এবং তার কিছু বিতর্কিত পোস্ট সে নিজের ওয়ালে শেয়ারও করেছিল।

এমনই একটি পোস্টে সে জাকির নাইককে উদ্ধৃত করে লিখেছিল যে “প্রত্যেক মুসলিমেরই সন্ত্রাসবাদী হয়ে ওঠা উচিত”।

প্রতিমন্ত্রী কিরেন রিজিজুও বলেছেন, “সন্ত্রাসবাদ রোখা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা বরাবরই বাংলাদেশের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছি। এ ব্যাপারে দুই দেশের বোঝাপড়া ও সুসম্পর্কও দারুণ।”

তিনি এমন কথাও বলেন, বাংলাদেশ সরকার চাইলে ভারত সে দেশে জাকির নাইকের পিস টিভির সম্প্রচার বন্ধ করার কথা বিবেচনা করতে পারে। তবে এখনও বাংলাদেশের কাছ থেকে সে রকম কোনও অনুরোধ আসেনি।