সংবাদ শিরোনাম

গাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীর বাইরে ঈদের জামাতে আসাদ, আলেপ্পোতে রকেট হামলা

৭:৪৫ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ৭, ২০১৬ আন্তর্জাতিক

file (3)


আন্তর্জাতিক ডেস্কঃ

দায়েশ সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরের একটি এলাকায় পবিত্র ঈদ-উল ফিতরের জামাতে হামলা চালালে অন্তত তিন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।

আজ (বুধবার) সিরিয়ার আলোপ্পো শহরের আল-মাশহাদ এলাকায় উগ্র সন্ত্রাসীদের কয়েক দফা মর্টার হামলায় অপর ৩০ জনের বেশি আহত হয়েছে বলে কয়েকটি সূত্র জানিয়েছে। রাজধানী দামেস্কের ৩৫৫ কিলোমিটার উত্তরে অবস্থিত শহরটিতে পবিত্র রমজানে দীর্ঘ একমাস রোজা পালন শেষে মুসল্লীরা যখন আজ ঈদ-উল ফিতরের জামাত আদায় করার লক্ষ্যে সমবেত হচ্ছিলেন তখনই সন্ত্রাসীরা সেখানে হামলা চালায়।

এদিকে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ রাজধানীর বাইরে দেশটির হোমস প্রদেশের একটি মসজিদে ঈদের জামাতে অংশ নিয়েছেন। হোমস প্রদেশের আকরাম এলাকার আল-সাফা মসজিদে তিনি ঈদের নামাজ পড়েছেন বলে সংবাদ মাধ্যমে জানা গেছে। তাকফিরি দায়েশ এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আন-নুসরা ফ্রন্টের সন্ত্রাসীরা ওই এলাকায় হামলা অব্যাহত রেখেছে।

প্রেসিডেন্ট আসাদের সঙ্গে দেশটির ধর্মমন্ত্রী মোহাম্মদ আব্দেল সাত্তার সায়্যেদ এবং শীর্ষস্থানীয় ধর্মীয় নেতা আহমেদ বদরুদ্দিন হাসান উপস্থিত ছিলেন বলে রাষ্ট্রীয় টেলিভিশন সম্প্রচারে দেখা গেছে। ২০১১ সালের পর থেকে সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীরা বর্বরোচিত হামলা চালানোর পর থেকে প্রায় সবকটি ঈদের জামাতে অংশ নিয়েছেন বাশার আল-আসাদ। তবে এই প্রথম রাজধানী দামেস্কের বাইরে জন সমুক্ষে কোনো ঈদের জামাতে গেলেন তিনি।