সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘গোপনে’ সারাদেশের ‘নির্যাতিত’ নেতাকর্মীদের ঘরে ঘরে ঈদ উপহার পৌছে দিলেন খালেদা জিয়া!

৮:৩০ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ৭, ২০১৬ জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর :

বিএনপির বিগত আন্দোলন-সংগ্রামে সারাদেশে গুম-খুন ও পঙ্গুত্ব বরণকারী নেতাকর্মীদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিএনপির বেগম খালেদা জিয়া এবং লন্ডনে অবস্থানরত দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তাদের নির্দেশনায় গত ২৪ জুন থেকে জেলা পর্যায়ের নেতারা এসব পরিবারের কাছে গিয়ে ঢাকাসহ সারা দেশের কারাগারগুলোতে থাকা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আর্থিক সহায়তা ঈদ শুভেচ্ছা কার্ডসহ ‍ঈদ উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন দলের নেতাকর্মীরা ।

কেন্দ্রীয় ও জেলা নেতাদের তত্ত্বাবধানে কারাগারে থাকা নেতাকর্মী কিংবা তাদের পরিবারের কাছে দলের পক্ষ থেকে পৌঁছে দেয়া হয়েছে এ উপহার।

২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বাপর আন্দোলন এবং ২০১৫ সালের সরকার বিরোধী আন্দোলনে যেসব নেতাকর্মী নিহত, গুম ও পঙ্গু হয়েছেন, তাদের তালিকা করে এবারই প্রথম তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয় বিএনপি। তৃণমূলের নেতাকর্মীরা দলের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

ঠিক কতজনকে এ ধরনের সহায়তা দেয়া হয়েছে, এমন প্রশ্নের উত্তর পাওয়া যায়নি কারো কাছে থেকেই ।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু  সাংবাদিকদের বলেন, ‘সারা দেশের কারাগারগুলোতে থাকা আমাদের নেতাকর্মীদের প্রকৃত সংখ্যা বলা কঠিন। তবে সব মিলিয়ে কয়েক হাজার নেতাকর্মী কারাগারে রয়েছে।

তাইফুল ইসলাম টিপু আরও জানান, ‘খুশির বার্তা নিয়ে আসা ঈদ বিএনপির অনেক নেতার কাছেই বিষাদে পরিণত হয়েছে, বিশেষ করে যারা কারাগারে রয়েছেন। তবে ঈদকে সামনে রেখে এসব নেতাকর্মীদের জন্য নেত্রীর পক্ষ থেকে ঈদ উপহার পৌঁছে দেয়ায় কারাগারে থাকলেও তাদের মনোবল দৃঢ় ও চাঙ্গা হবে এ লক্ষ্যেই এই পদক্ষেপ নেয়া । তিনি জানান, ‘ কোথাও আর্থিক সহায়তা, আবার কোথাও ঈদ উপহার সামগ্রী দেয়া হয়েছে। তবে কোথাও গোপনে দেয়া হয়েছে এ সহায়তা। অনুকূল পরিবেশ না থাকায় আবার কোথাও এ সহায়তা দেয়াই সম্ভব হয়নি।’

এদিকে, নতুন এই উদ্যোগকে ” ব্যতিক্রম ও ভালো দাবি করে এ জন্য বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়েছেন দলটির নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখার দাবি জানিয়েছেন অনেক নেতা কর্মী ও সমর্থকেরা।

khaleda-ziya-eid-day

সূত্র মতে, এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে-একটি জায়নামাজ, তাসবীহ, আঁতর এবং ঈদের জন্য বিস্কুট, সেমাই, দুধ, চিনি আর চকোলেট। সারাদেশের প্রায় আট শতাধিক পরিবারের কাছে এ উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়।

প্রসঙ্গত, ঈদকে সামনে রেখে এসব নেতাকর্মীদের পাশে দাঁড়াতে সারাদেশের দলীয় নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছিলেন তারেক রহমান। সম্প্রতি নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তারেক রহমানের পক্ষে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অনুরোধ জানান। একইসঙ্গে ঈদে তৃণমূল নেতাকর্মীদের পাশে দাঁড়াতে দলের শীর্ষ নেতাদের নির্দেশ দেন চেয়ারপারসন খালেদা জিয়া।

এদিকে, গত ২৯ জুন রাজধানীর গুলশানের একটি হোটেলে বিগত আন্দোলন-সংগ্রামে ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে গুম ও খুনের শিকার হওয়া চল্লিশটি পরিবারের স্বজনদের সঙ্গে ইফতার করেন খালেদা জিয়া। ইফতার শেষে তাদের হাতে ঈদ উপহার সামগ্রী ও আর্থিক সহায়তা তুলে দেন তিনি ।