‘মোড়ল নিউজ ডক কম’ বাংলা ভাষায় এক অনন্য অনলাইন নিউজ পোর্টাল

২:০৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ৭, ২০১৬ Uncategorized

সময়ের কণ্ঠস্বর: মোড়ল নিউজ (www.Moralnews24.com) বাংলাদেশের একটি অন্যতম প্রধান বেসরকারি অনলাইন সংবাদ মাধ্যম। এ সংবাদ মাধ্যমটি ২০১৪ সালের ১৪ জুন যাত্রা শুরু করে। এ পত্রিকাটির সম্পাদক মোড়ল রাসেল মাহমুদ এবং প্রকাশক জনপ্রিয় কবি ও লেখক মোঃমাসুদ রানা(রেদোয়ান মাসুদ)। পত্রিকাটির টাইটেল শ্লোগান “সত্য প্রকাশে দ্বিধাহীন”। প্রতিষ্ঠার পর থেকে পত্রিকাটি সুনামের সাথে কাজ করে যাচ্ছে। প্রতিদিন প্রায় ২ লক্ষ লোক অনলাইনে মোড়ল নিউজ থেকে নিউজ পড়ে। দিন দিন এর পাঠক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

পত্রিকাটি একঝাক তরুণ সাংবাদিক দিয়ে পরিচালিত হয়। সংবাদিকতার ক্ষেত্রে পত্রিকাটি নিরেপেক্ষ ভূমিকা পালন করে সাহসিকতার সাথে নিউজ কভারেজ দিয়ে যাচ্ছে। এর জন্য কোন কোন সময় বিভিন্ন মহল থেকে বাধা বিপত্তি আসলেও সত্য প্রকাশে তারা এগিয়ে চলছে দুর্বার গতিতে। পত্রিকাটির ২ টি ভার্সন আছে(ইংরেজি ও বাংলা)।

তরুণ সমাজ আমাদের দেশের অহংকার। বর্তমান সময়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এই তারুণ্য সমাজ। সমাজকে উন্নতির শিখরে পৌঁছে দিতে তরুণ সমাজ নানা ধরনের উন্নয়নমুলক কাজকর্ম করে সমাজে বিশেষ অবদান রেখে আসছে। দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্যশালী করতে যুক্ত হচ্ছে আইটি সেক্টরের সাথে।

আর এই উদ্যোগের ফলে দেশে আসছে প্রচুর বৈদেশিক মুদ্রা। অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে দেশ। আইটি সেক্টরে কাজের অন্যতম মাধ্যম হলো অনলাইন মিডিয়া। আর এই মাধ্যমকে কাজে লাগাতেই ২০১৪ সালের জুন মাসে একঝাক তরুণ সাংবাদিক নিয়ে যাত্রা শুরু করে মোড়ল নিউজ।

মোড়ল নিজের প্রধান লক্ষ্য দেশ বিদেশের জানা-অজানা তথ্যগুলোকে বাংলা ভাষায় সবার কাছে পৌঁছে দেয়া। এটি বর্তমানে আন্তর্জাতিক পর্যায়ের বাংলা সংবাদ মাধ্যম হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। পত্রিকাটি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষার্থীদেরকে পার্টটাইম চাকরি দেয়ার মাধ্যমে তাদেরকে সহায়তা করেও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পলন করছে।

বাংলাদেশ সরকারের ভিশন-২০৪১ কে সামনে রেখে তথ্য প্রযুক্তির এ সেক্টরে তারা এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। দেশের আইটি সেক্টরকে উন্নত শিখরে পৌঁছানোর জন্য মোড়ল নিউজ কাজ করে যাচ্ছে। এই পত্রিকাটির দ্রুত বর্ধনে আমরা খুবই ঈর্ষান্বিত। আশা করি পত্রিকাটি তারুণ্যের উপর ভর করে এগিয়ে চলবে যুগের পর যুগ।