খুলনা কারাগারের ভিতর বিকট শব্দে ককটেল বিস্ফোরণ

১:৫২ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১০, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –  জেল সুপার ও জেলারের বাসভবনের সামনে দু’ দফা বোমা হামলার পর এবার খুলনা জেলা কারাগারের অফিস চত্বরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। আজ শনিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলা কারাগারের সুপার মো. কামরুল ইসলাম।

khulna-karagar-

জেলা কারাগারের সুপার বলেন, সন্ধ্যার পর কারাগারের স্বাভাবিক পরিবেশ বজায় ছিল। কারারক্ষীরাও যথাযথ নিরাপত্তায় ছিলেন। হঠাৎ করে রাত ৭টা ৫৫ মিনিটের সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। বাইরে মেইন রোড থেকে কে বা কারা এটি নিক্ষেপ করে পালিয়ে যায়। তবে ককটেলটি কারাগারের বহির্বিভাগের গেটের ভেতরের একটি নীম গাছে লেগে বিষ্ফোরিত হয়। এতে কেউ আহত হয়নি।

এ বিষয়ে খুলনা সদর থানার ওসি শফিকুল ইসলাম জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের কিছু আলামত উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৭ জুন রাতে জেলা কারাগারের জেলার মো. জান্নাতুল ফরহাদের সরকারি বাসভবনের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি টিনের কৌটার ভাঙ্গা অংশ, বোমায় ব্যবহৃত টেপের অংশ ও একটি জালের কাঠি উদ্ধার করে। এ ছাড়াও গত ১৬ মে জেলা কারাগারের সুপার মো. কামরুল ইসলামের বাসভবন চত্বরে তার সরকারি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। ঘটনার সময় তিনি স্ব-পরিবারে গাড়িতে থাকলেও অল্পের জন্য রক্ষা পান। এসব ঘটনায় মামলা এবং জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েতসহ কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ।