সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দুই দিনের সফরে ঢাকায় এসেছেন নিশা দেশাই

১১:২৫ পূর্বাহ্ন | রবিবার, জুলাই ১০, ২০১৬ জাতীয়, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর- যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল দুই দিনের সফরে ঢাকায় এসেছেন। আজ রবিবার সকালে তিনি ঢাকায় পৌঁছেন। এসময় তার সঙ্গে ছিলেন মার্কিন উপ সহকারী সচিব সিং আনান্দ।

সফরসূচি অনুযায়ী, আজ দুপুর ১২টায় পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং দুপুর ৩টায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন তিনি। সফরকালে তিনি ঢাকাকে কী দিশা দেবেন তা জানা যায়নি।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, কূটনীতিক, স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গেও দেখা করার কথা রয়েছে তার।nisha-deshai_]উল্লেখ্য, দুই মাসের ব্যবধানে ঢাকায় এটি তার দ্বিতীয় সফর। যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক কর্মকর্তা জুলহাজ মান্নান মারা যাওয়ার ঘটনায় গত মে মাসে ঢাকায় এসেছিলেন নিশা দেশাই। সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং পররাষ্ট্রমন্ত্রী এএইচএম মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন নিশা।

গুলশান হামলার পর ৩ জুলাই মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পক্ষে শেখ হাসিনাকে ফোন করেছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। ফোনে কেরি শেখ হাসিনাকে বলেছিলেন, সন্ত্রাস নির্মূলে বাংলাদেশকে সব ধরনের সহায়তা দিতে যুক্তরাষ্ট্র প্রস্তুত।

গুলশানের রেস্তোরাঁয় জঙ্গি হামলার প্রেক্ষাপটে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি প্রেসিডেন্ট বারাক ওবামার পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছিলেন। ৩ জুলাই সন্ধ্যায় জন কেরি ফোনে বলেন, সন্ত্রাস নির্মূলে বাংলাদেশকে সব ধরনের সহায়তা দিতে যুক্তরাষ্ট্র প্রস্তুত।