শুরু হলো নীলফামারীর চারটি ছিটমহলে ভোটার তালিকা প্রনয়নের কাজ


nil_chitmahal


মোঃ মহিবুল্লাহ্ আকাশ, স্টাফ করেসপন্ডেন্ট:

অধুনালুপ্ত নীলফামারীর চারটি ছিটমহলের মধ্যে তিনটির ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু হয়েছে। আজ রোববার (১০ জুলাই) থেকে শুরু হওয়া কার্যক্রম চলবে আগামী ১৬জুলাই পর্যন্ত।

ডিমলার টেপাখড়িবাড়ি ইউনিয়নে সংযুক্ত বিলুপ্ত ৩১নম্বর ছিটমহল নগর জিগাবাড়ি থেকে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করেছে নির্বাচন অফিস। প্রথম দিন ভোটার হওয়ার যোগ্য নতুন বাংলাদেশীদের তথ্য যাচাই-বাছাই করার কাজ কাজ চলছে।

তথ্য যাচাই-বাছাই নির্ভুল ও সঠিক করতে একজন সুপারভাইজার এবং দুইজন তথ্য সংগ্রহকারী নিয়োগ করা হয়েছে। আদালতে মামলা থাকায় চারটির মধ্যে ২৮নম্বর ছিটমহল বড় খানগি ছিটমহলের কার্যক্রম স্থগিত রেখেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, প্রাথমিকভাবে প্রথমদিন নাম নিবন্ধন, ভোটার হয়েছে কিনা এবং ভোটার হওয়ার যোগ্যদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। তবে প্রথম দিনে ভোটার হওয়ার যোগ্য ছয়জনকে পাওয়া গেছে।

উল্লেখ্য, খগাখড়িবাড়ি ইউনিয়নে ২৮ নম্বর বড় খানগির, গয়াবাড়ি ইউনিয়নে ২৯ নম্বর বড় খানকি গিতালদহ ও ২৯ নম্বর বড় খানকি খারিজা গিতালদহ এবং টেপাখড়িবাড়ি ইউনিয়নে ৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহল রয়েছে। চারটি ছিটমহলে একশ’১৯পরিবারের পাঁচশ’ ৪৫জন নাগরিক রয়েছেন।

◷ ৭:৪০ অপরাহ্ন ৷ রবিবার, জুলাই ১০, ২০১৬ দেশের খবর, রংপুর