• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইসলামি শরীআহর ব্যাংক হতে যাচ্ছে স্ট্যান্ডার্ড ব্যাংক


Standard-Bank-Limited


অর্থনীতি ডেস্ক: ইসলামি শরীআহ মোতাবেক স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড (এসবিএল) পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

এ বিষয়ে ব্যাংকটির আবেদনের পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কথা বলতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সচিবকে নির্দশনা দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

গত ১৩ জুন ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। এ সময় তিনি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডকে পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক হিসেবে আত্মপ্রকাশের আবেদনের বিষয়টি তুলে ধরেন। এ সময় অর্থমন্ত্রীও তাদের আবেদনে ইতিবাচক সাড়া দেন। এরপরই কাজী আকরাম উদ্দিন আহমদ গত ২০ জুন অর্থমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেন বলে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে জানা গেছে।
বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেলেই ব্যাংকটি পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক হিসেবে কার্যক্রম শুরু করবে।

প্রসঙ্গত, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড ব্যাংক কোম্পানি আইন-১৯৯৪ এর আওতায় ১৯৯৩ সালের ৩ জুন থেকে বাণিজ্যিকভাবে কাজ শুরু করে। ব্যাংকটির সর্বশেষ তথ্য অনুযায়ী দেশের পাঁচটি বিভাগে মোট ১০৪টি শাখা রয়েছে। এরমধ্যে ঢাকায় ৪৮টি, চট্রগ্রামে ২৬টি, খুলনায় ১১টি, রাজশাহীত ১৩টি এবং সিলেটে ৬টি শাখা রয়েছে।

 

◷ ৯:০৭ অপরাহ্ন ৷ রবিবার, জুলাই ১০, ২০১৬ অর্থনীতি