আজ ইউরো ফাইনাল ঘিরে প্যারিসে ব্যাপক নিরাপত্তা, গোল্ডেন বুট উঠছে কার পায়ে?

১০:০৭ অপরাহ্ন | রবিবার, জুলাই ১০, ২০১৬ খেলা, স্পট লাইট

France vs Portugal Liস্পোর্টস আপডেট ডেস্ক-

খুব বেশিদিন আগের কথা নয়। গত বছরের নভেম্বরে প্যারিসে ভয়াবহ হামলা চালায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। ফুটবলের জনপ্রিয় আসর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) চলছে ফ্রান্সে। ফাইনালের মধ্য দিয়ে আসরের পর্দা নামতে যাচ্ছে। ফ্রান্স-পর্তুগাল শিরোপা নির্ধারণী ম্যাচ সামনে রেখে রাজধানীকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।
রোববার (১০ জুলাই) প্যারিসের সেন্ট ডেনিসে শিরোপা লড়াইয়ে স্বাগতিকদের মুখোমুখি হবে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। ফ্রান্সের ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

জানা যায়, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে ৬,৮০০ পুলিশ অফিসার নিয়োজিত থাকবেন। ম্যাচ চলাকালীন ও শেষে স্টেডিয়াম, দর্শক জোন এবং চ্যাম্পস ইলিসিস প্রাঙ্গণে নিরাপত্তা সদস্যরা ছড়িয়ে থাকবেন।

এদিকে চলতি ইউরোয় গোল্ডেন বুট পাওয়ার একনম্বর দাবিদার বিশ্বফুটবলে তারকা হয়ে ওঠা অ্যান্টোনিও গ্রেইজম্যান। ইউরোয় গ্রেইজম্যানের নামের পাশে ছটি গোল। তিনটি করে গোল রয়েছেন রোনাল্ডো,পায়েত ও জেরুরডের। নিজের প্রথম ইউরো কাপেই গোল্ডেন বুট পাওয়ার ব্যাপারে ফেভারিট ফ্রান্সেরক তারকা স্ট্রাইকার অ্যান্টনিও গ্রেইজম্যান। একমাত্র রবিবার ফাইনালে হ্যাটট্রিক করলেই অ্যাটলেটিকো মাদ্রিদের স্ট্রাইকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার সম্ভাবনা থাকবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। এবারের ইউরোয় ছয় ম্যাচে ছয় গোল রয়েছে গ্রেইজম্যানের। যার মধ্যে পাঁচটা গোলই এসেছে নক আউট ম্যাচে। ছটা গোলের পাশাপাশি দুটো অ্যাসিস্টও রয়েছে গ্রেইজম্যানের নামের পাশে।

তিন গোল করে গ্রেইজম্যানের পরেই আছেন সিআরসেভেন। ইউরোয় পর্তুগালের তিনটে গোলের ক্ষেত্রে সহায়তা করেছেন রোনাল্ডো। গ্রেইজম্যানের দুই সতীর্থ অলিভার জিরুড আর দিমিত্রি পায়েতও তিনটে করে গোল করেছেন। দুজনরেই নামের পাশে দুটো করে অ্যাসিস্ট। ইউরোর মেগা ফাইনালের ফলাফল যাই হোক না কেন ,বলাই যায় অঘটন না ঘটলে গোল্ডেন বুট উঠতে চলেছে অ্যান্টনিও গ্রেইজম্যানের হাতে।