রংপুরে ঈদের ছুটিতে বিয়ের হিড়িক !

১০:১৯ অপরাহ্ন | রবিবার, জুলাই ১০, ২০১৬ দেশের খবর, রংপুর

biye


রংপুর প্রতিনিধি: ঈদের লম্বা ছুটিতে বিয়ের হিড়িক পড়েছে রংপুরের পীরগঞ্জে। এরই মধ্যে এখানে সম্পন্ন হয়েছে শতাধিক বিয়ে। ফলে নিকাহ রেজিস্ট্রারদের কাটছে ব্যস্ত সময়। পাশাপাশি কদর বেড়েছে পরিবহন মালিক ও শ্রমিকদের। সবমিলে বিয়ে সাদির মধ্যেই পীরগঞ্জে ঈদ উদযাপন করছে অনেক পরিবার।

নিকাহ রেজিস্ট্রার ও সংশ্লিষ্ট পারিবারিক সূত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলায় ১৫টি ইউনিয়নে ৩শ ৩১টির মধ্যে প্রায় ৮০টি গ্রামে ঈদের দ্বিতীয় দিন থেকে চলছে বিয়ের আয়োজন। কোনো কোনো গ্রামে একদিনে একাধিক বিয়েও সম্পন্ন হচ্ছে।

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এক মাসের মধ্যে কোনো প্রকার বিয়ে সাদির আয়োজন করা হয়নি। রমজানে বর ও কনে পক্ষের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে পাকাপোক্ত করা হয়েছে বিয়ের দিন-ক্ষণ। আর ঈদের দীর্ঘ ছুটিকেই বেছে নেয়া হয়েছে বিয়ের আয়োজন ও অনুষ্ঠান পালন করতে।

এদিকে, বিয়ের কারণে চাহিদা বেড়েছে কার, মাইক্রোবাস আর মিনিবাসের। এতে তৈরি হয়েছে সঙ্কটও। অতিরিক্ত টাকাতেও মিলছে না প্রয়োজনীয় যানবাহন। ফলে একই পরিবহন একাধিকবার বিয়ে বাড়িতে ভাড়া দেয়া হচ্ছে। আর নিকাহ রেজিস্ট্রাদেরও বিরতিহীন সময় কাটছে। বেড়েছে বিয়ে পড়ানোর হাদিয়ার চাহিদাও।