সংবাদ শিরোনাম

কর্ণফুলী নদীতে পাথরবাহী ট্রলারডুবি: নিখোঁজ – ২ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তনের ইঙ্গিত আইনমন্ত্রীরপঞ্চম দফায় স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছেন আরও ৩ হাজার রোহিঙ্গাআল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলারাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, সব রুটের বাস বন্ধনিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার৮ম শ্রেণি পাস করে ‘ডাক্তার’, চেম্বার খুলে দেখছেন রোগী!বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার আহ্বান জাতিসংঘেরফুলবাড়ীতে টিভি দেখার প্রলোভনে প্রতিবন্ধী শিশুকে বলাৎকারআল-জাজিরা একটা নাটক লিখেছে, যা বেমানান: পররাষ্ট্রমন্ত্রী

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জার্মানিতে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে ১২৩ পুলিশ আহত

১২:৪০ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর– বার্লিনের পূর্বদিকের একটি এলাকার পুনঃউন্নয়নের বিরুদ্ধে প্রতিবাদরত বামপন্থি বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে ১২৩ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিবিসি বলছে, শনিবার শহরটির ফ্রিয়েদরিচশেইন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

ওই এলাকায় প্রায় সাড়ে তিন হাজার বিক্ষোভকারী মিছিল করেছে। এদের কেউ কেউ মুখোশ পরে ছিল এবং তারা পুলিশের দিকে পটকা ছুঁড়ে মেরেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ভাষ্যমতে, গেল পাঁচ বছরের মধ্যে সবচেয়ে সহিংস প্রতিবাদ ছিল এটি। বিক্ষোভ শান্তিপূর্ণভাবে শুরু হলেও পরে সহিংসতা শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১,৮০০ পুলিশ মোতায়েন করা হয়েছিল। দোকানের জানালা ও পুলিশের গাড়ি ভাংচুর শুরু হলে পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ৮৬ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।ahotoস্থানীয় অনেক বৈধ বাসিন্দাও অবৈধ বাসিন্দাদের প্রতি সহানুভূতিশীল। তারা এলাকার অভিজাতকরণ ও বাড়ি ভাড়া বৃদ্ধির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিক্ষোভ মিছিল চলার সময় এই বৈধ প্রতিবেশীরা চামচ দিয়ে হাড়িপাতিল বাজিয়ে অবৈধ বাসিন্দাদের প্রতি সমর্থন জানায়।

জুনে এলাকাটির অবৈধ বাসিন্দাদের উচ্ছেদ করা শুরু হলে উত্তেজনা বৃদ্ধি পেতে থাকে। সাম্প্রতিক বছরগুলোতে ফ্রিয়েদরিচশেইন এলাকাটিকে অভিজাত এলাকায় রূপান্তর করতে ব্যাপক উন্নয়ন কাজ করা হয়।