সংবাদ শিরোনাম

বয়স ১০০ ছুঁইছুঁই, দুলি খাতুনের ভাগ্যে কবে জুটবে বয়স্ক ভাতা?ওয়ান শুটারগান ও গুলিসহ আনোয়ারার গেট্টু নাছির গ্রেপ্তারপ্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে: প্রধানমন্ত্রীটাঙ্গাইলে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্তজামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্যসুবর্ণচরে ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রীর আত্নহত্যাভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শোলাকিয়ায় হামলা: জাহিদুল ১০ দিনের রিমান্ডে

১২:১৪ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ Breaking News, ফিচার

কিশোরগঞ্জ প্রতিনিধি- কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানের পাশে কর্তব্যরত পুলিশের ওপর জঙ্গি হামলার ঘটনায় গ্রেফতার আসামি জাহিদুল ইসলামের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার সকালে কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ মুর্শেদ জামান জানান, রোববার সন্ধ্যায় কিশোরগঞ্জ চিপ জুডিশিয়াল আদালতের বিচারক আব্দুস সালাম খানের কাছে জাহিদুল ইসলামের ১০ দিনের রিমাণ্ড চায় পুলিশ। পরে আদালত জাহিদুল ইসলামের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এ জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। ঘটনার তিন দিন পর রোববার বিকালে পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সামসুদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

শোলাকিয়া হামলার পর আজিমউদ্দীন উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে জাহিদুলকে গ্রেফতার করে পুলিশ। জাহিদুলের বাড়ি কিশোরগঞ্জের পশ্চিম তারপাশ এলাকায়।

ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহের কাছে টহলরত পুলিশের ওপর বোমা, গুলি ও চাপাতি নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দুই পুলিশসহ চারজন নিহত হয়। আহত হয়েছেন ১০ পুলিশ সদস্যসহ ১৩ জন। হামলাকারীদের একজন গুলিতে নিহত হয়েছেন।JAHIDUL

হামলাকারী সন্দেহে শরিফুল ইসলাম নামের আরেকজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া ওই এলাকা থেকে সন্দেহজনক হিসেবে জাহিদুলকে গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, হামলাকারীরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

জাহিদুলের পরিবারের দাবি, তিনি মানসিক ভারসাম্যহীন। তারা বলেন, বছর দুয়েক আগে মা মারা যাওয়ার পর থেকে তিনি অসুস্থ। এক বছর আগে হঠাৎ পড়াশোনা ছেড়ে দেন তিনি। এরপর থেকে তিনি বাসাতেই থাকতেন। প্রায়ই বাসা থেকে কাউকে কিছু না বলে দু-এক দিনের জন্য বের হতে যেতেন। আবার কয়েকদিন পর ফিরে আসতেন।