মঙ্গলবার মুম্বাইতে জাকির নায়েকের সংবাদ সম্মেলন বাতিল, আপাতত দেশে ফিরবেননা তিনি

◷ ১:৫৮ অপরাহ্ন ৷ সোমবার, জুলাই ১১, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আপডেট সোমবার দুপুর ২ টা

আন্তর্জাতিক ডেস্ক-

বহুল আলোচিত ও  বিশ্বখ্যাত ইসলামী বক্তা জাকির নায়েক আগামীকাল মঙ্গলবার মুম্বাইতে সংবাদ সম্মেলন করবেন বলেই নির্ধারিত ছিলো সবকিছু ।  বর্তমানে সৌদি আরবে অবস্থানরত জাকির নায়েক  ভারতে আসার সব প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছেন বলে আজ সোমবার সকাল পর্যন্ত খবর এসেছিলো । তার ভারতে আসার ব্যাপারে মুম্বাই বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করাও  হয়েছিলো ।

তবে সৌদি আরব থেকে মুম্বাই ফেরার টিকিট আকস্মিকভাবে আজ সোমবার বাতিল করেছেন জাকির নায়েক। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস তার ফিরতি টিকিট বাতিলের খবরটি নিশ্চিত করেছে ।
পুলিশ সূত্রের বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস-এর খবরে বলা হয়েছে, গুলশান হামলার দুই জঙ্গি জাকির নায়েকের দ্বারা উদ্ধুব্ধ, এমন অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ ও ভারতের নেওয়া বিভিন্ন পদক্ষেপের মুখে ভারতে ফেরার টিকিট বাতিল করেছেন তিনি।
হিন্দুস্থান টাইমস বলছে, সম্ভবত সৌদি আরব থেকেই একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের অবস্থান ব্যাখ্যা করবেন তিনি।

full_1989693446_1467995937

এর আগে নিরাপত্তার খাতিরে ভারতীয় পুলিশ তার মুম্বাই আসার বিষয়টি গোপন  রেখেছে উল্লেখ করে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ভারতের গোয়েন্দারা ডা. জাকির নায়েকের প্রতিটি পদক্ষেপ সুক্ষ্মভাবে পর্যবেক্ষণে রেখেছেন। তার ভারতে আসা নিয়ে নিরাপত্তা এবং যেকোনো ধরনের অনাকাংক্ষিত পরিস্থিতি এড়াতে যথেষ্ট পরিমাণে পুলিশ প্রস্তুত রয়েছে। ভারত পৌঁছানোর পর গোয়েন্দা থেকে তাকে তলব করা হতে পারে বলেও জানায় দৈনিকটি।