পীরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ- নিহত ১

৩:৫২ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ অকালমৃত্যু প্রতিদিন, দেশের খবর, রংপুর

পীরগঞ্জ ( রংপুর) প্রতিনিধি –
পীরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আহতদের মধ্যে হামিদুর রহমান (২০) মারা গেছে । রোববার রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয় । সোমবার লাশের ময়না তদন্ত শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে ।

একাধিক সুত্রে জানা গেছে, উপজেলার বেড়াখাই গ্রামের নজির হোসেন পক্ষের লোকজনের সঙ্গে পার্শবর্তী পার্বতীপুর গ্রামের মোকসেদ আলীর প্রায় সাড়ে ৪ একর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে । আর এ বিরোধের কারনে ইতিপুর্বেও দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে এবং আদালতে একাধিক মামলাও বিচারাধিন রয়েছে ।

এদিকে গত শনিবার দুপুরের পুর্বে উক্ত জমি নিয়ে মোকসেদ আলী ও নজির পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয় এবং বিরোধিও জমিতে প্রতিপক্ষ নজির হোসেন কর্তৃক নির্মিত বাড়ীঘরে অগ্নি সংযোগের ঘটনা ঘটে ও বেশ কিছু জমির উৎপাদিত ফসল বিনষ্ঠ করা হয় । এতে ৮টি ঘর ও এর আসবাবপত্র সহ প্রায় ৫ লাখ টাকার মালামাল আগুনে ভস্মিভুত হয় ।

সংঘর্ষ ও অগ্নি সংযোগের এক পর্যায়ে ফায়ার সার্ভিস ও পুলিশ এসে আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন । পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম এর নেতৃত্বে পুলিশ শনিবারেই উক্ত ঘটনায় সন্দেহ জনক ভাবে ৫ জনকে আটক করে । পরে নজির পক্ষের লোকজনের দায়েরকৃত মামলায় পুলিশ আটক ১ জনকে গ্রেফতার দেখিয়ে কোর্টে প্রেরন করে ও অপর ৪ জনকে ছেড়ে দেয় ।

আর এ সময় সংঘর্ষে দেশীয় ধারালো অস্ত্রাঘাতে নজির হোসেন, তোজাম্মেল হক, কাসেম আলী, হোসেন মিয়া, মাজেদা বেগম, হামিদুর, সাইদুল ও মোয়াজ্জেম সহ উভয় পক্ষের ১৫ জন আহত হয় । আহতদের রংপুর মেডিকেল কলেজ ও পীরগঞ্জ স্বা¯থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় । আর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মোকসেদ আলী পক্ষের হামিদুর রহমান রোববার রাতে মারা যায় ।
এ ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান এ ব্যাপারে পৃথক হত্যা মামলা দায়ের হয়েছে ।