চাঁপাইনবাবগঞ্জে ২০ ককটেলসহ দুই জেএমবি সদস্য আটক

৬:০১ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ আলোচিত, দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে ২০টি ককটেল সহ দুই জেএমবি সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

আটককৃতরা হচ্ছে সদর উপজেলার সুন্দরপুর বাগডাঙ্গা খাকচাপাড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে ডাক্তার সাইফুদ্দিন ওরফে জামাল ওরফে সাইফুল ইসলাম ওরফে সাব্বির (৪০) এবং বড় মরাপাগলা গ্রামের হারুন অর রশিদের পুত্র মো.আবুল কাশেম ওরফে তরিকুল (৩৫)।

সোমবার ভোর পৌনে তিনটার সময় গোপন সংবাদের ভিত্তিত্ত্বে সদর উপজেলার সুন্দরপুর গ্রামে গ্রাম্য ডাক্তার সাইফুদ্দিনের বাড়ীতে জঙ্গি হামলা ও নাশকতা পরিকল্পনার গোপন মিটিং এর সময় এদের আটক করা হয় ও লাল কসটেপ মোড়ানো তাজা ককটেলগুলি জব্দ করা হয়।

jongi-atok

বিকেল সাড়ে চারটায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ বিষয়ে বিস্তারিত জানান জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও.সি) হামিদুর রশিদ। এ সময় আটক দুই জেএমবি সদস্যকে সেখানে হাজির করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা জানান, পুলিশ সুপার বশির আহমেদের নির্দেশনায় ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম শাহিদের নেতৃত্ত্বে গোয়েন্দা পুলিশের বিশেষ টিম অভিযানটি চালায়।আটককৃতরা দীর্ঘদিনের তালিকাভুক্ত ও প্রশিক্ষিত বলে জানান তিনি।

তিনি বলেন, অভিযানের সময় মিটিং স্থান থেকে ৩০/৩৫ জন দৌড়িয়ে পালিয়ে যায়। তবে তাদের আটকের চেষ্টা অব্যাহত আছে। এ ঘটনায় সদর থানায় বিস্ফোরক উপাদানাবলী আইনে মামলা রুজু করা হয়েছে।