বরগুনা সংবাদ : লঞ্চডুবির পর এক শিশু উদ্ধার, জঙ্গীবাদ বিরোধী মিছিল, দুই ডাকাত ও মাদক ব্যবসায়ী গ্রেফতার

৬:৩৩ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, স্টাফ করেসপন্ডেন্ট, বরগুনা জেলা, সময়ের কণ্ঠস্বর-

বরগুনার লঞ্চ থেকে মেঘনা নদীতে পড়ে মা ও মেয়ে নিখোঁজ, এক শিশু উদ্ধার

বরগুনা প্রতিনিধি : ঢাকা থেকে বরগুনা আসার পথে এমভি স¤্রাট নামক লঞ্চ থেকে মেঘনা নদীতে পড়ে মা ও মেয়ে নিখোঁজ হয়েছে। নিখোঁজরা হচ্ছেন, মা পরী বানু ও তার ৯ বছরের মেয়ে জান্নাতি ওরফে নাজিয়া। তাদের সাথে থাকা নুসরাত নামে ৭ বছরের মেয়েকে লঞ্চ কর্তৃপক্ষ বরগুনায় এসে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

নুসরাত জানিয়েছেন, তার বাবার নাম আক্তার হোসেন। তিনি ঢাকার  একটি চশমার দোকানে কাজ করেন। তার বড় ভাই আল-আমিন ঢাকার দলপুর লিচু বাগান মাদ্রাসার দশম শ্রেনীর ছাত্র। মায়ের সাথে নিখোঁজ বড় বোন জান্নাতি ও নুসরাত ঢাকার সাউদুল কোরান মহিলা মাদ্রাসার দ্বিতীয় ও প্রথম শ্রেনীর ছাত্রী। রবিবার বিকেল ৫ টায় তারা ঢাকার সদরঘাট থেকে বরগুনাগামী লঞ্চ এমভি সম্রাটে  উঠেছিল।

barguna-news somoyerkonthosor

লঞ্চের মাস্টার আবুল হোসেন জানিয়েছেন, রাত ১১টার দিকে চাঁদপুর ঘাট দিয়ে লঞ্চটি মিয়ার চরের কাছাকাছি আসলে পরীবানু রহস্যজনকভাবে মেঘনা নদীতে পড়ে যায়। মাকে বাঁচাতে গিয়ে জান্নাতি ওরফে নাজিয়াও তার মায়ের সাথে নদীতে পড়ে গিয়েছে।

সোমবার বেলা ৩টা পর্যন্ত নিখোঁজ মা ও মেয়ের সন্ধান পাওয়া যায়নি। নুসরাত তার দাদা বাড়ি অথবা নানা বাড়ির ঠিকানা বলতে পারেনা। বাবার বাড়ি বলতে যাত্রাবাড়িকেই চেনে। আর নানার বাড়ি মাওয়া ফেরিঘাট থেকে ২০ টাকা রিক্সা ভাড়া দিয়ে যেতে হয়। তবে তার এক মামা মানিক যাত্রাবাড়িতে পোষাকের দোকান দেয়। বাকী দু’মামা টোকন ও রাজিব বিদেশে থাকেন।

বরগুনা থানার ওসি রিয়াজ হোসেন পিপিএম জানিয়েছেন, শিশুটি বিস্তারিত কিছু বলতে না পারলেও তার দেয়া ঠিকানা অনুযায়ি আত্মীয়-স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। একইসাথে তিনি স্থানীয় সাংবাদিকদের সহযোগীতা চান ।

পাথরঘাটায় ২ জলদস্যু গ্রেফতার

বরগুনা প্রতিনিধি : পাথরঘাটা থানা পুলিশ সোমবার সকালে পদ্মা স্লুইজ এলাকা থেকে ২ জলদস্যুকে আটক করেছে। তারা হচ্ছেন, রুস্তুম বাহিনীর প্রধান রুস্তুম আলী ও মনির বাহিনীর সদস্য সেলিম সরদার। পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক জানিয়েছেন, পদ্মা স্লুইজ এলাকার আবদুল কাদেরের ছেলে রুস্তুম আলী ও হাতেম সরদারের ছেলে সেলিম দীর্ঘদিন ধরে ট্রলার ডাকাতি করছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বরগুনায় মাদক ব্যবসায়ী গ্রেফতার

বরগুনা প্রতিনিধি : বরগুনার ডিবি পুলিশ রবিবার রাতে ইয়াবা ও গাজাসহ খোকন সিকদার নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। তার বাড়ি বরগুনা সদর উপজেলার জাকিরতবক গ্রামে। ডিবির এসআই আবু জাফর জানিয়েছেন, লোকমান সিকদারের ছেলে খোকন সিকদার দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করছে। এর আগেও তার বিরুদ্ধে আরো ৩ টি মামলা রয়েছে। গতকাল সন্ধ্যার পরে এলাকাবাসীbarguna-somoyerkonthosor তাকে আটক করে পুলিশে খবর দেয়। রাত আটটার দিকে পুলিশ গিয়ে তাকে আটক করেছে। তার কাছে ১৩ পিস ইয়াবা ও ১০ গ্রাম গাজা পাওয়া গেছে। তার বিরুদ্ধে মাদক আইনে আরো একটি মামলা হয়েছে।

বরগুনায় সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মিছিল 

বরগুনা প্রতিনিধি : সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহবান জানিয়ে বরগুনায় সোমবার মিছিল ও সমাবেশ করা হয়েছে। বরগুনা জেলা ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত র‌্যালী পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম, সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ মিয়া ও ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবদুর রাজ্জাক রনি।