সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আমেরিকা-দ. কোরিয়ার ওপর হামলা চালাব: উ. কোরিয়া

৬:৩২ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ আন্তর্জাতিক

4bk7731a156ebaa30a_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

উত্তর কোরিয়া আজ (সোমবার) হুঁশিয়ারি দিয়ে বলেছে, অত্যাধুনিক থাড ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করা হলে আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার ওপর সরাসরি সামরিক হামলা চালানো হবে। উত্তর কোরিয়া এক বিবৃতিতে সামরিক হামলার হুমকি দিয়ে বলেছে, “দেশ দুটিকে নির্মম প্রতিশোধের মুখে পড়তে হবে।”

রাশিয়া গতকাল আমেরিকা ও দক্ষিণ কোরিয়াকে বলেছে, থাড ক্ষেপণাস্ত্র মোতায়েন করলে দেশ দুটিকে অপূরণীয় ক্ষতির মুখে পড়তে হবে। তার একদিন পর উত্তর কোরিয়া আজ এ হুমকি দিল। থাড মোতায়েনকে কন্দ্রে করে দক্ষিণ কোরিয়া ও আমেরিকার রাষ্ট্রদূত তলব করেছে চীন।

উত্তর কোরিয়া আজ আরো বলেছে, “দক্ষিণ কোরিয়ার মাটিতে থাড আনা হয়েছে বলে খবর নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গেই আমাদের পক্ষ থেকে সামরিক হামলা শুরু হবে এবং দক্ষিণ কোরিয়াকে আগুনের সমুদ্রে পরিণত করা হবে।” তবে সিউল বলছে, থাড মোতায়েনের জন্য জায়গা নির্ধারণের কাজ চলছে এবং কয়েকদিনের মধ্যে তা নিশ্চিত করা হবে। আগামী ২০১৭ সালের শেষ দিকে এ ব্যবস্থা চালু করা হবে বলেও সিউল জানিয়েছে।

সূত্রঃ পার্সটুডে