বিনা টিকেটে ট্রেন যাত্রার অভিযোগে আটক ছেলেকে ছাড়াতে এসে রেল পুলিশের ঘুষিতে মুক্তিযোদ্ধার মৃত্যু

৬:৫৯ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ আলোচিত, ঢাকা, দেশের খবর

জামালপুর প্রতিনিধি
জামালপুর রেলওয়ে থানায় পুলিশের ঘুষিতে পড়ে গিয়ে মাথায় আঘাত লেগে এক মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত মো. আব্দুল বারী (৬০) জামালপুর সদর উপজেলার হাটচন্দ্রা এলাকার বাসিন্দা।

সোমবার দুপুরে মাথায় আঘাত পাওয়ার পর বেলা ৩টার দিকে ময়মনসিংহের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানান জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিকুল ইসলাম খোকা।

তিনি জানান, সকালে মুক্তিযোদ্ধা আব্দুল বারীর ছেলে মাজহারুল হক ময়মনসিংহ থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেনে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যায়। বিনা টিকিটে ভ্রমণের অভিযোগে জামালপুর জিআরপি থানা পুলিশের সদস্যরা ওই স্টেশনে মাজহারুলকে আটক করে।

শফিকুল জানান, খবর পেয়ে আব্দুল বারী জিআরপি থানায় গেলে বিষয়টি নিয়ে পুলিশ সদস্যদের সঙ্গে তার তর্ক শুরু হয়। এক পর্যায়ে পুলিশের এক সদস্য তাকে ঘুষি মারলে পড়ে গিয়ে মাথার পিছনে তিনি গুরুতর আঘাত পান। আহত অবস্থায় তাকে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতাল নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ সিএমএইচে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবি করেন।

agnisarothi-

জামালপুরের পুলিশ সুপার নিজাম উদ্দিন ঘটনাটিকে ‘দুঃখজনক’ আখ্যায়িত করে জানান, এ ঘটনায় জামালপুর জিআরপি থানার ওসি গৌরচন্দ্র মজুমদার ও কনস্টেবল তপন বড়ুয়াকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে। পাশাপাশি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জিআরপি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।