সংবাদ শিরোনাম

চট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চোখের পলকে দুর হবে মাথাব্যাথা…

৯:৫৬ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ লাইফস্টাইল

instant-relief-from-headache


লাইফস্টাইল:

মাইগ্রেনের ব্যথায় যাঁরা ভুগছেন, তাঁরা জানেন মাথাব্যথা কতটা যন্ত্রণাদায়ক। এই ব্যথা থেকে তাৎক্ষণিক মুক্তির কোনো উপায় থাকে না। যাঁরা মাইগ্রেন বা অন্য কোনো মাথাব্যথার সমস্যায় ভুগছেন, তাঁরা লবণ এবং লেবুর পানির একটি দ্রবণ বা শরবত পান করে দেখতে পারেন।

এই সহজ পানীয়টি আপনাকে ব্যথানাশক ওষুধের কথা ভুলিয়ে দেবে। মিনিটের মধ্যে জাদুর মতো মাথাব্যথা দূর করতে সাহায্য করবে। মাথাব্যথা সারাতে এই পানীয়ের কথা জানিয়েছে হেলদি ফুড টিম।

সাধারণত সবাই এটা খেতে পারেন। এই পদ্ধতিটি আগে গ্রামগঞ্জের মানুষই বেশি ব্যবহার করতেন। এখন শহুরে লোকেরাও এই পন্থায় নিজেদের চনমনে করে নেনঃ

  •  পানীয় তৈরিতে লেবুর রস এবং লবণ লাগবে। প্রথমত আপনাকে নিতে হবে ভালো গুণসমৃদ্ধ লবণ। যার মধ্যে মিনারেল আছে। লবণে ৮৪ ধরনের উপাদান রয়েছে। লবণ রক্তে সেরোটোনিনের মাত্রা বাড়ায়। মাথাব্যথা থেকে সুরক্ষা দেয়। মাইগ্রেন, শরীরের এসিডের মাত্রা স্বাভাবিক রাখে। স্নায়ুর শক্তি বাড়ায়।
  •  একটি গ্লাসে লেবু চিপে রস বের করুন। তাতে দুই চা-চামচ লবণ যোগ করুন। এরপর এটাকে একটি বড় গ্লাসে নিন এবং পানি যোগ করুন। ভালো করে নাড়ুন। পুরোটা একবারে পান করুন। এক-দুই চুমুক দিয়ে ধীরে ধীরে পান করবেন না।
  •  দেখবেন মাথাব্যথা জাদুর মতো ভালো হয়ে যাবে।.