সংবাদ শিরোনাম

গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর‘আত্মত্যাগের মধ্যেই হলো একজন মানুষের জীবনের স্বার্থকতা’: উপাচার্য ড. হারুন-অর-রশিদদণ্ডিত আসামি দিয়ে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করে মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে বিএনপিবাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে : অর্থমন্ত্রীপেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ৫ হাজার ট্রাক !ইসিকে হেয় করতে যা দরকার সবই করছেন মাহবুব তালুকদার: সিইসিআশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১০ভাসমান হাসপাতাল ‘জীবন তরী’এখন ঝালকাঠির সুগন্ধা নদী তীরেস্থানীয় নির্বাচনে অনিয়মের একটা মডেল তৈরি হয়েছে: মাহবুব তালুকদার

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আগামী বছর আরো বড় মহড়া চালাবে ইরানি নৌবাহিনী

১০:০৮ অপরাহ্ন | সোমবার, জুলাই ১১, ২০১৬ আন্তর্জাতিক

4bk7a7075e7a9f9yzd_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল হাবিবুল্লাহ সাইয়্যারি বলেছেন, তার দেশের নৌবাহিনী আগামী বছর বিশাল আকারের নৌ মহড়া চালাবে। দেশের সামরিক শক্তি প্রদর্শন এবং সক্ষমতা আরো বাড়ানোর লক্ষ্যে ওই মহড়া চালানো হবে।

হাবিবুল্লাহ সাইয়্যারি জানান, বেলায়াত-৯৫ নামের এ মহড়া আগামী জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে এ মহড়া অনুষ্ঠিত হবে। এ ধরনের মহড়ার মাধ্যমে ইরানের স্বার্থ সংরক্ষণ ও সমুদ্রসীমার নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে বলেও তিনি মন্তব্য করেন।

কমান্ডার সাইয়্যারি জানান, চলতি ফার্সি বছর শেষ হওয়ার আগে অন্তত ২০টি মহড়া চালাবে তার বাহিনী। আগামী ২০ মার্চ ফার্সি বছর শেষ হবে। এসব মহড়ার বেশিরভাগই অনুষ্ঠিত হবে ভারত মহাসাগরের উত্তর এলাকায়। গত জানুয়ারি মাসেও ইরানের নৌবাহিনী পারস্য উপসাগর, ভারত মহাসাগর ও হরমুজ প্রণালী এলাকায় চার দিনব্যাপী মহড়া চালিয়েছিল। সে সময় গাদির ও তারেক শ্রেণির সাবমেরিন থেকে কল্পিত শত্রুর অবস্থানে সফল হামলা চালানো হয়।