সংবাদ শিরোনাম

সিলেটে সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদহিলিতে ৩ ভুয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ডমিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনআত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজ

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রথম বাংলাদেশী হিসেবে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান

৯:৫৩ পূর্বাহ্ন | মঙ্গলবার, জুলাই ১২, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক-

এবার টি-টোয়েন্টিতেও নতুন এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  সব মিলিয়ে ২০০তম ম্যাচে আজ মাঠে নেমেছেন সাকিব। আর এ ম্যাচ দিয়েই প্রথম বাংলাদেশী হিসেবে ছোট ফরম্যাটের ক্রিকেট টি-টোয়েন্টি তে ২০০তম ম্যাচ খেলার গৌরব অর্জন করলেন  তিনি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের হয়ে বর্তমানে টি-টোয়েন্টি মাতাচ্ছেন সাকিব। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৮টায় বার্বাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষে মাঠে নেমেছে সাকিবের জ্যামাইকার। আর এ ম্যাচে দলের হয়ে মাঠে নেমে মাইলফলকটি স্পর্শ করলেন সাকিব।

১৯৯টি ম্যাচের ভেতর ১৮২টি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন সাকিব। ১২৩.৩৯ স্ট্রাইক রেটে ৩১৬৫ রান করেছেন সাকিব। ব্যাট হাতে তার সেরা ইনিংস ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে ৮৬ রান অপরাজিত ইনিংসটি। বল হাতেও কম যাননি সাকিব। ১৯৬টি ইনিংসে ৬.৭৪ ইকোনমি রেটে নিয়েছে ২৩২ উইকেট। ত্রিনিদাদের বিপক্ষে ৬ রানে ৬ উইকেটই তার সেরা বোলিং ফিগার।

জ্যামাইকার হয়ে টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলেছেন দুটি জয়ের বিপরীতে হার একটিতে সাকিবের । শেষ ম্যাচে বল এবং ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন যদিও ম্যাচটি হেরেছিল জ্যামাইকা।

sakib-aal-hasan-t20

এখন পর্যন্ত ১৫টি ভিন্ন ভিন্ন দলের হয়ে ১৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার । অ্যাডিলেড স্ট্রাইকার্স, বাংলাদেশ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ঢাকা গ্লাডিয়েটরস, জ্যামাইকা তালাওয়াস, করাচি কিংস, খুলনা জেলা, খুলনা রয়েল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লেস্টারশায়ার, মেলবোর্ন রেনেগেডস, প্রাইম ব্যাংক ক্লাব, রংপুর রাইডার্স এবং উস্টারশায়ারের হয়ে টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন সাকিব।