• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

ছবির জন্য ক্ষমা চাইল হুয়াওয়ে


❏ মঙ্গলবার, জুলাই ১২, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি

huawei sorry


প্রযুক্তি ডেস্কঃ

সম্প্রতি চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের সর্বশেষ নতুন ফোনের অনলাইন প্রচারনায় গুগল প্লাস পেজে একটি ছবি পোস্ট করে। ছবিতে ডিভাইসের ক্যামেরার কথা বোঝাতে ক্যাপশনে লেখা হয়, “অল্প আলোয় ছবি তুলতে পারা আনন্দের”। কিন্তু গুগল প্লাসের ছবির পাশে স্বয়ংক্রিয়ভাবে দেখানো ইমেজ মেটাডাটায় দেখা যায়, পোস্ট করা ওই ছবি আসলে ক্যানন প্রফেশনাল ক্যামেরায় ধারণ করা।

আর এ নিয়ে শুরু হয় বিতর্কের। তবে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিষ্ঠানটির মূল পোস্ট ছিল- ” আমরা ডেলিশাসলি এলাকে সাথে নিয়ে সুন্দর সূর্যোদয়ের ছবি তুলতে সক্ষম হয়েছি। অল্প আলোয় ছবি তুলতে পারাটা আনন্দের”। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে দাবি করে, নতুন একটি বিজ্ঞাপনের রেকর্ডিংয়ের সময় ছবিটি তোলা হয়েছে। বিবৃতিতে বলা হয়, ছবিটির ক্যাপশন নিয়ে আমাদের আরো স্পষ্ট হওয়া দরকার ছিল। আমাদের কখনই বিভ্রান্ত করার ইচ্ছা ছিল না। তবে আমরা ক্ষমাপ্রার্থী, ছবিটি এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েছে।

প্রতিদ্বন্দ্বী ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান নোকিয়াও ২০১২ সালে এই একই ভুল করেছিলো। সেসময়ে বিজ্ঞাপনে ধারণকৃত হ্যান্ডসেটের প্রচারণার জন্য ব্যবহার করা হয়েছিলো প্রফেশনাল সরঞ্জাম।

সুত্রঃ বিবিসি

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন