গুলশান এলাকায় থাকছে না কোন হোটেল-রেস্তোঁরা !

১১:২৯ অপরাহ্ন | মঙ্গলবার, জুলাই ১২, ২০১৬ আলোচিত বাংলাদেশ

brazil-churrasco


সময়ের কণ্ঠস্বর ডেস্ক- কূটনৈতিক পল্লী খ্যাত গুলশান থেকে হোটেল রেস্তোঁরা তুলে দেওয়ার চিন্তা-ভাবনা করছে সরকার। একটি সূত্রে এমনটাই জানা গেছে।

গত ১ জুলাই রাতে গুলশান ৭৯ নাম্বার রোড়ের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিদের হামলা বিদেশীদের জিম্মি করে যে নারকীয় হত্যাকাণ্ড ঘটিয়েছে তা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ইমেজকে প্রশ্নবিদ্ধ করেছে।

কূটনৈতিক ও আবাসিক এলাকায় অলি-গলিতে গড়ে ওঠেছে অসংখ্য হোটেল-রেস্তোঁরা, গেস্ট হাউজ। বিদেশীরাও এসে সেগুলোতে যাচ্ছে। দেশ-বিদেশের মানুষের নিরাপত্তার ব্যবস্থা এতে করে ঝুঁকির মুখে পড়ছে। জঙ্গিদের হামলার আশঙ্কা আগামীতেও রয়েছে। কূটনৈতিক পল্লীকে নিশ্চিদ্র নিরাপত্তা বেস্টনীতে নিয়ে আসতে এই আবাসিক এলাকায় যত্রযত্র গজিয়ে ওঠার কারণে হোটেল–রোস্তোঁরা তুলে ‍দিতে সরকারের ওপর মহল গুরুত্বের সঙ্গে চিন্তা-ভাবনা করছে।

সেই সূত্রটি জানায়, দ্রুতই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। গুলশান হত্যাকাণ্ডের পর গুলশান এখনো প্রাণ ফিরে পায়নি। নিরাপত্তাহীনতার পাশাপাশি আতঙ্ক বিরাজ করছে সবার মধ্যে। পাঁচ তারকা হোটেল থেকে নামি-দামি হোটেল, গেস্ট হাউজে অতিথি কমে গেছে। দেশি-বিদেশী রেস্টুরেন্টগুলো শূণ্য খাঁ-খাঁ করছে। বিভিন্ন হোটেল-রেস্তোঁরায় খোঁজ নিয়ে জানা গেছে, গুলশান হত্যাকাণ্ডের পর ৭০ ভাগ ক্রেতা কমে গেছে।