🕓 সংবাদ শিরোনাম

স্ত্রীর তালাকে স্বামীর ফাঁস দিয়ে আত্মহত্যাসংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান আবার বন্ধ: শিক্ষামন্ত্রীশরীয়তপু‌রে বে‌পরোয়া কিশোর গ্যাং, হাত বাড়া‌লেই মিল‌ছে মাদক!বিএনপির কোনো পরিকল্পনা সার্থক হবে না: শাজাহান খানকর্ণফুলীতে ধান ক্ষেত থেকে রিক্সা চালকের লাশ উদ্ধারঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হবে ২০২৬ সালেমালয়েশিয়ায় গার্মেন্টস কারখানার বাংলাদেশী মালিকসহ ৪৫ জন রিমান্ডে নোয়াখালীর বেগমগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধনসংকুচিত হচ্ছে বনাঞ্চল: টেকনাফে ফের বন্য হাতির অস্বাভাবিক মৃত্যুদেশে বিনিয়োগ করুন: প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী

  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

বিশ্বের অন্যতম সেরা ১০টি ভয়ানক ভুতুড়ে জায়গা !


❏ বুধবার, জুলাই ১৩, ২০১৬ জানা-অজানা
জানা-অজানা ডেস্ক: ছোট থেকে ভূতের গল্প পড়তে পড়তে অনেকেই কোনও গা ছমছমে জায়গার কথা শুনলে বেশিমাত্রায় আগ্রহ প্রকাশ করেন। আবার অনেকের ধারণা ভূত বলে কিছু নেই, গোটাটাই দুর্বল মনের ভ্রান্ত ধারণা। যাঁরা এমন ধারণা পোষণ করেন তাদের জানা দরকার, সারা বিশ্বে মোট ৩০০ টিরও বেশি সমাধিক্ষেত্র রয়েছে যেগুলি অদ্ভুতুড়ে ও গা ছমছমে। এর প্রায় সবকটিই নিয়েই নানা অদ্ভুত গল্প রয়েছে। এখানে সবকটি সম্পর্কে তথ্য দেওয়া সম্ভব নয়। তবে বেছে নিয়ে সেরা দশটি জায়গা সম্পর্কে তথ্য দেওয়া হল। এই জায়গাগুলোতে গেলে ভৌতিক জগত সম্পর্কে আপনার ধারণাটাই পাল্টে যাবে। তবে তার আগে দেখে নিন-

দ্য চেস ভল্ট (বার্বাডোজ)

বার্বাডোজের এই গা ছমছমে সমাধিক্ষেত্রটি অত্যন্ত পরিচিত। বলা হয়, এর ভিতরের কফিনগুলি চলাফেরা করে। প্রতিবার ভল্ট খুললেই দেখা যায়, আগের বারের চেয়ে কফিনগুলি সরে গিয়েছে।

সেন্ট লুইস কবরখানা (মার্কিন যুক্তরাষ্ট্র)

শোনা যায়, এখানে আত্মারা ঘুরে বেড়ায়। বহুবার বহু মানুষ তা অনুভব করেছেন। এক পুরোহিত তার মেয়েকে নিয়ে রাতে গোটা কবরস্থান ঘুরে বেড়ায়, এমনটাই শোনা যায়।

catacombe-dei-cappucciniক্যাটাকম্বে দেই ক্যাপোচিনি (ইতালি)

পালেরমোতে অবস্থিত এই কবরখানাটি খুবই গা ছমছমে। এখানে মৃতদেহগুলি দেওয়ালের গায়ে সাঁটানো থাকে। ভিতরে ঢুকলে হাত-পা পেটের মধ্যে ঢুকে যেতে পারে।

ব্রুকউড কবরখানা (ইংল্যান্ড)

এই ভৌতিক কবরখানাটি ‘লন্ডন নেক্রোপলিস’ নামে খ্যাত। একা এখানে গেলে বুকে কাঁপন ধরতে বাধ্য। কারণ শোনা যায়, এখানে গেলে আত্মাদের গলার আওয়াজ শোনা যায়।

ক্যাটাকম্বস (প্যারিস)

গা ছমছমে যে কটি সমাধিস্থল রয়েছে, তার মধ্যে সবচেয়ে ভয়ের এই জায়গাটি। চারিদিকে কঙ্কালের মুণ্ডের মাঝে যেকারও মাথা ঘুরিয়ে যেতে পারে। বলা হয়, এখানে ৬০ লক্ষ মানুষকে সমাধিস্থ করা হয়েছে।

ওসৌওরি (চেক প্রজাতন্ত্র)

ক্যাটাকম্বসকে যদি সবচেয়ে গা ছমছমে মনে হয় তাহলে ভয় ধরাতে কম যায় না ওসৌওরিও। এই চার্চটি লক্ষ মানুষের কঙ্কাল দিয়ে সাজানো।

http://bengali.oneindia.com/img/2015/06/18-1434627380-18-1434620184-recoleta-cemetery-in-buenos-aeries.jpgরেকোলেতা কবরস্থান (আর্জেন্টিনা)

বুয়েনস আইরেসের এই সমাধিক্ষেত্রটি দেখতে খুবই সুন্দর। তবে একইসঙ্গে এটি খুবই গা ছমছমে। বলা হয়, এখানে রুফিনা ক্যামবাসেরেস নামে একটি কমবয়সী মেয়েকে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হয়েছিল। তারপর থেকেই ভূতুড়ে হয়ে উঠেছে এই বাড়িটি।

আকতুন তুনিচিল মুকনালিস (মিশর)

কায়রোর এই সমাধিক্ষেত্রটিও একইরকম গা ছমছমে। গুহার মতো দেখতে এই জায়গাটি নানা জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে কঙ্কালের সারি। রাতের বেলা এখানে যাওয়া মানে বিপদ ডেকে আনা।

নিউ লাকি রেস্তরাঁ (ভারত)

ভারতে যদি কখনও গা ছমছমে পরিবেশ অনুভব করতে চান তাহলে এখানে যেতে পারেন। আহমেদাবাদের এই রেস্তরাঁর ভিতরেই রয়েছে কফিনে মোড়া দেহ। যা দেখে মনে হবে ভূতের সঙ্গে ডিনার সারছেন আপনি।

পুরনো ইহুদি কবরস্থান (চেক প্রজাতন্ত্র)

প্রাগে অবস্থিত এই কবরখানাটি যথেষ্ট গা ছমছমে। বলা হয়, এখানে লক্ষাধিক মানুষকে সমাধিস্থ করা হয়েছে। গা ছমছমে ব্যাপার রয়েছে, কারণ, এখানে নাকি একজনের উপর আর একজনের দেহ চাপিয়ে কবর দেওয়া রয়েছে। ফলে আত্মার আনাগোনা অব্যাহত এখানে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন