‘পারস্য উপসাগর দিয়ে যাতায়াতকারী বিদেশি জাহাজের প্রতি কড়া নজর রাখছে আইআরজিসি’


❏ বুধবার, জুলাই ১৩, ২০১৬ আন্তর্জাতিক

4bk7c8db1c8b76a5gd_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের ইসলামি গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌবাহিনীর সেকেন্ড –ইন- কমান্ড ফ্লোটিলা অ্যাডমিরাল আলীরেজা তাংসিরি আজ(মঙ্গলবার) বলেছেন, পারস্য উপসাগর দিয়ে যাতায়াতকারী বিদেশি জাহাজের ওপর কড়া নজর রাখছে ইরান।

তিনি বলেন, আইআরজিসি’র নৌবাহিনীর অপারেশন এলাকার মধ্য দিয়ে যাতায়াতকারী বিদেশি জাহাজের ওপর নজর রাখা নতুন কিছু নয়। এ মিশন দিনরাত চব্বিশ ঘণ্টা অব্যাহত ভাবে চলবে বলেও জানান তিনি।

বিদেশি জাহাজ বিশেষ করে মধ্যপ্রাচ্যের বাইরের দেশের জাহাজ এবং ইরানের ইসলামি বিপ্লবের বড় শত্রুর জাহাজের গতিবিধির ওপর কড়া নজর রাখে আইআরজিসি। আমেরিকার জাহাজের উপস্থিতি স্বাভাবিক ভাবেই ইরানের প্রতি হুমকি এবং চরম অশুভ বলে ধরে নেয়া হয় বলেও জানান তিনি।

মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিটে প্রকাশিত খবর প্রকাশের পর এ কথা বলেন তিনি। সোমবার দৈনিকটিতে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, হরমুজ প্রণালীতে মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস নিউ ওরলেন্সের খুব কাছ দিয়ে আইআরজিসি’র পাঁচটি স্পিড বোড বিপদজ্জনক ভাবে ঘোরাঘুরি করেছে।

অ্যাডমিরাল আলীরেজা তাংসিরি আরো বলেন, বহু বছর ধরে ইরানের এমন নজরদারি চলছে। তিনি বলেন, বিদেশি শক্তিরা এটি পুরোপুরি মেনে নিয়েছে। এ নিয়ে খবর প্রকাশের বিষয়ে তিনি বলেন, বিষয়টি যথাযথ ভাবে বুঝতে না পারায় এবং অপ্রাসঙ্গিক ভাবে খবরে এটি টেনে আনা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন