সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাকির নায়েকের বিরুদ্ধে ভারতে মিডিয়া ট্রায়ালের ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি সমাবেশে

৩:৪৮ পূর্বাহ্ন | বুধবার, জুলাই ১৩, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক –   বিশ্ববিখ্যাত ইসলামী ব্যক্তিত্ব ও ইসলাম ধর্মের প্রচারক ডা. জাকির নায়েকের বিরুদ্ধে ভারতে মিডিয়া ট্রায়ালের ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি সমাবেশের ডাক দিয়েছে মিশন পসিবল ফর জাস্টিস অ্যান্ড রাইটস (Mission Possible for Justice & Rights) নামের একটি সংগঠন।

বুধবার (১৩ জুলাই) ভারতের ব্যাঙ্গালোর শহরের টাউন হলে (Town Hall) বেলা ৩টায় এই শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে বলে সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক বার্তায় দাবি করা হয়।

jakir

প্রেস বার্তায় ডা. জাকিরের সমর্থনে ভোট চেয়ে অনলাইনে আবেদনের জবাবে বিশ্বব্যাপী বিপুল সাড়া পাওয়ায় ভোট প্রদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

এতে বলা হয়, সামাজিক যোগাযোগের মাধ্যম ছাড়াও নানা মাধ্যমে বিশ্বব্যাপী স্বতঃস্ফূর্তভাবে অসংখ্য মানুষ ডা. জাকির নায়েকের বিরুদ্ধে ষড়যন্ত্র না করতে এবং মিডিয়া ট্রায়াল বন্ধের দাবি জানিয়েছেন।

ভারতের মহারাষ্ট্র প্রদেশের গোয়েন্দা বিভাগ এরই মধ্যে ডা. নায়েককে নির্দোষ আখ্যা দিয়ে প্রতিবেদন জমা দিয়েছে দাবি করে প্রেস বার্তায় বলা হয়, গোয়েন্দাদের রিপোর্টে লেখা হয়েছে: “তার (ডা. জাকির নায়েক) বিরুদ্ধে অভিযোগ দাঁড় করানোর মতো কিছু নেই (there is simply no case to be made out against him)।”

কিন্তু গোয়েন্দা পুলিশের ইতিবাচক প্রতিবেদন সত্ত্বেও ভারতে ডা. নায়েকের বিরুদ্ধে মিডিয়া ট্রায়ালের ষড়যন্ত্র এখনও অব্যাহত আছে বলেও প্রেস বার্তায় দাবি করা হয়েছে।

ব্যাঙ্গালোর শহরে বসবাসকারী সকল মুসলিম ও শান্তিপ্রিয় মানুষকে এই শান্তি সমাবেশে যোগ দিয়ে ডা. নায়েকের বিরুদ্ধে চলমান হীন মিডিয়া ট্রায়ালের প্রতিবাদ জানাতে অনুরোধ জানানো হয় প্রেস বার্তায়। সমাবেশে প্রতিথযশা মুসলিম নেতৃত্ব ও উলামা-মাশায়েখগণের অংশ নেয়ার কথা রয়েছে।

ব্যাঙ্গালোরে শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ শেষে গভর্ণরের কাছে একটি স্মারকলিপি পেশ করা হবে বলেও আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।