চার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্র নিখোঁজ

৪:৫২ পূর্বাহ্ণ | বুধবার, জুলাই ১৩, ২০১৬ অপরাধ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্র দীর্ঘদিন নিখোজ থাকার সন্ধান পেয়েছে একটি গোয়েন্দা সংস্থা। মাত্র তিনদিন ধরে চারটি বিশ্ববিদ্যালয়ে অনুসন্ধান চালিয়ে এই চাঞ্চল্যকর তথ্য পান। তাদের নিখোজ থাকার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপর একটি ইংলিশ মিডিয়াম স্কুল জঙ্গি প্রশিক্ষণ দেওয়ার বিষয়টিও তাদের অনুসন্ধানে বেরিয়ে আসে।
nikhoj
১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে ও ঈদের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলায় হতাহতের ঘটনা ঘটে। এ দুটি ঘটনায় নিহত হামলাকারীদের অধিকাংশই বিত্তশালী পরিবারের সন্তান এবং তারা বেসরকারি বিশ্ববিদ্যালয় কিংবা ইংলিশ মিডিয়াম স্কুলের পড়ূয়া ছাত্র। এই ঘটনার পরেই সরকারের শীর্ষ মহল থেকে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশব্যাপী নিখোজ তরুণদের ব্যাপারে অনুসন্ধানের জন্য নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ,  র‍্যাব  সহ একাধিক গোয়েন্দা সংস্থা বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করে। মাত্র তিনদিনের অনুসন্ধানে চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এতসংখ্যক ছাত্র নিখোজ থাকা তাদেরকে ভাবিয়ে তুলেছে। এই নিখোজ ছাত্রদের মধ্যে ৯৫ ভাগের ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা অভিভাবকদের পক্ষ থেকে আইনশৃঙখলা বাহিনীকে কিছুই জানানো হয়নি।