গাজীপুরে এক স্কুলে বঙ্গবন্ধুর ছবির অবমাননা


রেজাউল সরকার (আঁধার), গাজীপুর থেকে: গাজীপুরের মহানগরীর কোনাবাড়ি আমবাগ এলাকার একটি কিন্ডার গার্ডেন (কেজি) স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রধানমন্ত্রীর ছবি উল্টো করে টাঙ্গিয়ে রাখার প্রমান পাওয়া গেছে। ওই স্কুলের নাম জে আই মডার্ণ স্কুল রেজিষ্ট্রেশন নং ৩০৭০১২৩৩৫ এবং প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুহাম্মদ মনজুরুল আহসান।

মঙ্গলবার দুপুরে ওই শিক্ষাপ্রতিষ্ঠানে সরেজমিনে ঘুরে দেখা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টো করে টাঙ্গিয়ে রাখা হয়েছে। স্কুলের হিসাব রক্ষক আমিনা বেগম জানান, ঈদে ছুটিতে যাবার আগে এই ছবিগুলোকে উল্টো করে রাখা হয়েছে। পরে ক্যামেরা দিয়ে ছবি তুলে সাংবাদিক পরিচয় জানতে পেরে দ্রুতগতিতে স্কুলের কেয়ার-টেকার দিয়ে ছবিটি ঠিক করে ঝুঁলিয়ে দেয়া হয়।obomanonaএব্যাপারে প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুহাম্মদ মনজুরুল আহসানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বিষয়টি নিয়ে গাজীপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কামরুল হাসানের সাথে ফোনে কথা হলে তিনি জানান, আমার এব্যাপারে জানা ছিল না,  আপনার ফোন পেয়ে জানতে পেরেছি আগামীকাল শিক্ষা অফিস থেকে লোক পাঠিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয় আওয়ামীলীগ নেতা শেখ মোঃ আক্কাছ আলী জানান, আমার জানাছিল না বিষয়টি, আমরা ক্ষতিয়ে দেখে দলীয় ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

◷ ১২:১৭ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ১৩, ২০১৬ ঢাকা, দেশের খবর