• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আগামী দুই থেকে তিন মাসের মধ্যে মূল বিদ্যুৎ কেন্দ্রের কাজ শুরু- ভারতীয় বিদ্যুৎ সচিব


64b76579-bbd8-4bb7-b884-34216beeceae


বাগেরহাট প্রতিনিধিঃ

ভারতীয় বিদ্যুৎ মন্ত্রনালয়ের সচিব প্রদীপ কুমার পুজারী বলেছেন ‘ আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বিদ্যুৎ কেন্দ্রের মুল কাজ শুরু হবে। ইতিমধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়ের ভেতরই প্রকল্পের কাজ সম্পন্ন হবে। অত্যধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই প্রকল্পের কাজ করা হবে। বুধবার দুপুরে বাগেরহাটের রামপালের মৈত্রী সুপার পাওয়ার প্রজেক্ট পরিদর্শনকালে তিনি একথা বলেন।

এর আগে বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের সামাজিক দায়বদ্ধ প্রকল্পের অধীনে রামপাল এলাকার ৩০ জন বেকার যুবক-যুবতীকে সেলাই প্রশিক্ষন ও কম্পিউটার প্রশিক্ষনের উদ্বোধন করেন। এই যুবক ও যুবতীদের এই বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে নির্মিত প্রশিক্ষন কেন্দ্রে সেলাই ও কম্পিউটার প্রশিক্ষন দেওয়া হবে।

বাংলাদেশ সরকারের বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম বলেন, সুন্দরবনের ওপর নির্ধরশীলতা কমাতে বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত প্রতি ইউনিট বিদ্যুৎ থেকে তিন পয়সা হারে আলাদা তহবিল করে বছরে ৩০ কোটি টাকা স্থানীয় উন্নয়ন খাতে ব্যায় করা হবে। এর আগে সামাজিক দায়বধ্যতা কর্মসুচির আওতায় শেলাই ও কম্পিউটার প্রশিক্ষন কার্যক্রম উদ্বোধন করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশানর হর্ষ বর্ধন শ্রিংলা, বিআইএফপিসিরএল এর ব্যবন্থাপনা পরিচালক উজ্বল কান্তি ভট্টাচার্যসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

◷ ৭:৪০ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ১৩, ২০১৬ আলোচিত, খুলনা, দেশের খবর