রোগী প্রাইভেট ক্লিনিকে নিতে দালাল-চিকিৎসক একাট্টা! (অনুসন্ধানী ভিডিওসহ)

১১:২১ অপরাহ্ন | বুধবার, জুলাই ১৩, ২০১৬ আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

মোঃ হৃদয় খান, স্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকাসহ দেশের প্রায় বেশিরভাগ হাসপাতালগুলোতেই বেড়েছে দালালদের দৌড়াত্ম। আর দালালদের সাথে একাট্টা হয়েছে চিকিৎসকরাও। অনুসন্ধানে বেরিয়ে আসে চিকিৎসাসেবার এরকম ভয়াবহ চিত্র।

নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল। রোগী দেখার পর পরীক্ষার কথা বলে একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দিলো ডাক্তার। পরে এক মহিলা দালালের মাধ্যমে নিয়ে যাওয়া হলো প্রাইভেট হাসপাতালে। সেখান থেকেও আবার কি হচ্ছে মুঠোফোনে সব কিছুই জানানো হচ্ছে দালালচক্রের সদস্যদের।

পরে ক্যামেরার সামনে এসব বিষয়ে জিজ্ঞেস করলে কেটে পড়তে চাইলেও পারেন নি দালালচক্রের এক মহিলা সদস্য।

এবার জেলা হাসপাতালের কর্তব্যরত সেই ডাক্তারের চেম্বারেই মিললো দালালের দেখা। ডাক্তারের চেম্বারের ভিতরেই কাজ করে যাচ্ছে এসব দালাল। দালালের দৌরাত্ম দেখে সাহস পেয়ে মুখ খুললেন অনেক ভোক্তভোগী।

এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস্‌ এন্ড কালচারাল ফাউন্ডেশন ( এজাহিকাফ) এর ঢাকা বিভাগীয় সভাপতি মো. সরওয়ার হোসাইন বলেন, ‘একজন অসুস্থ মানুষ আল্লাহর পরে ডাক্তারগণের উপর ভরসা করেন, সেই ডাক্তারগণ যদি রোগীদের সাথে বেশী টাকা আয়ের জন্য প্রতারণা করেন তাহলে সাধারণ মানুষ কোথায় যাবে ?? আজকাল বেশীরভাগ হাসপাতাল ও ডাক্তার এত বেশী বাণিজ্যিক হয়েছেন যা ডাক্তারি পেশাকে জনমনে ঘৃণিত করে তুলছেন। দ্রুত এসব দালালদের দৌরাত্ম কমিয়ে জনসাধারনকে সঠিক চিকিৎসাসেবা দেয়ার আহব্বান জানান তিনি।’

বিস্তারিত দেখুন অনুসন্ধানী রিপোর্টে:dalal-nsd