স্কাইপ-এ সাংবাদিকদের মুখোমুখি জাকির নায়েক!‌


dr-zakir-naik-1

আন্তর্জাতিক ডেস্ক: কথা থাকলেও এই সপ্তাহে দেশে ফিরছেন না জাকির নায়েক। পরিবর্তে বৃহস্পতিবার স্কাইপ–এর মাধ্যমে সাংবাদিক সম্মেলন করবেন এই কট্টরপন্থী তাত্ত্বিক নেতা। জানালেন তাঁর মুখপাত্র। সম্মেলনে বলিউড ব্যক্তিত্ব, আইনজীবী এবং কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরাও উপস্থিত থেকে বক্তব্য রাখবেন। নাইক এখন মদিনায় রয়েছেন।

তাঁর মুখপাত্র জানিয়েছিলেন, মদিনা থেকে একটি সম্মেলনে যোগ দেওয়ার জন্য দক্ষিণ আফ্রিকায় যাবেন। তবে দেশে কবে ফিরবেন, জানাননি। ১ জুলাই ঢাকার ক্যাফেতে হামলার সঙ্গে জাকির নাইকের নাম জড়ায়। জানা যায়, দুই হামলাকারী রোহন ইমতিয়াজ এবং মুবাশ্‌শের আহমেদ তাঁর ভাষণ শুনেই উদ্বুদ্ধ হয়েছিল। তার পরেই ঢাকার অনুরোধে জাকিরের ভাষণ নিয়ে তদন্ত শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মহারাষ্ট্র সরকার। যদিও জাকিরের তরফে জানানো হয়েছে, এখন পর্যন্ত কোনো সংস্থা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে জবাবদিহি চাইনি।

শোনা যাচ্ছে, মহারাষ্ট্রের গোয়েন্দা দপ্তরও নাকি তাঁর বিরুদ্ধে মামলা করার মতো তথ্য–সাবুদ খুঁজে পায়নি। জাকিরকে বিবৃতি দিয়ে ক্লিনচিট দিয়েছেন মজলিশি ইত্তিহাদুল মুসলিমিন বিধায়ক ইমতিয়াজ জাজিল। জাজিলের এই বিবৃতিকে আবার এক হাত নিয়েছেন প্রবীণ আইনজীবী তথা এন সি পি সদস্য মজিদ মেমন। ২০১০ সালে সন্ত্রাসে উস্কানি দেওয়ার অভিযোগে জাকিরের ওপর আমেরিকা নিষেধাজ্ঞা জারি করে। তার বিরুদ্ধে জাকিরের হয়ে আইনি লড়াই চালিয়েছিলেন এই মেমন। মেমনের মতে, সন্ত্রাসে যোগসাজশের অভিযোগ নিয়ে জাকিরকেই কথা বলতে হবে। এদিকে জাকিরকে ‘‌কাফির’‌, ‘‌খলনায়ক’‌–এর তকমা দিয়ে তাঁর মাথার দাম ১৫ লক্ষ টাকা ঘোষণা করল শিয়া সংগঠন হুসেইনি টাইগারস।

সংগঠনের প্রধান সৈয়দ কালবে হুসেন লাকভি জানালেন, জাকির ইসলাম ধর্মগুরুকে অপমান করেছেন। তাই তাঁকে খুন করলে পুরস্কার দেওয়া হবে। নাকভির বাবা মৌলবি সৈয়দ কালবে সাদিক অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ডের সহ সভাপতি।

সূত্র: ইন্টারনেট

◷ ১১:৪৪ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ১৩, ২০১৬ আন্তর্জাতিক