সংবাদ শিরোনাম

ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তনের ইঙ্গিত আইনমন্ত্রীরপঞ্চম দফায় স্বেচ্ছায় ভাসানচর যাচ্ছেন আরও ৩ হাজার রোহিঙ্গাআল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলারাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, সব রুটের বাস বন্ধনিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার৮ম শ্রেণি পাস করে ‘ডাক্তার’, চেম্বার খুলে দেখছেন রোগী!বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার আহ্বান জাতিসংঘেরফুলবাড়ীতে টিভি দেখার প্রলোভনে প্রতিবন্ধী শিশুকে বলাৎকারআল-জাজিরা একটা নাটক লিখেছে, যা বেমানান: পররাষ্ট্রমন্ত্রীসিএমপিতে ৮ পুলিশ কর্মকর্তার দফতর বদল

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শনিবার নীলফামারী জেলা ও উপজেলা পর্যায়ে শিশুরা ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাবে

৫:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০১৬ দেশের খবর, রংপুর

ViTamin-A--camp-thereport24


নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে শনিবার পাঁচ বছরের কম বয়সী শিশুদের প্রাণরক্ষাকারী ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রাতকানা রোগ থেকে রক্ষা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এদিন নীলফামারীর ছয় উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ২৫৫ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির বিস্তারিত তুলে ধরে নীলফামারীর সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ বলেন, এবার এ জেলার ৬টি উপজেলা ও ৪টি পৌরসভা এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ২৫৫ জন শিশু এবং এক বছর থেকে ৫ বছর বয়সী ২ লাখ ৪৭ হাজার ৩৭৮ জন শিশুকে ভিটামিন ”এ” খাওয়ানো হবে। এরমধ্যে আবার ৬ থেকে ১১ মাস বয়সী ৩১৬ জন ও ১ বছর থেকে ৫ বছর বয়সী ৭০৫ জন প্রতিবন্ধী শিশু রয়েছে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নীলফামারী জেলা জুড়ে এক হাজার ৬৬০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ”এ” ক্যাম্পেইন চলবে। এ জন্য ১৮৯ জন সুপারভাইজার ও ৪ হাজার ৯৮০ জন স্বেচ্ছাসেবক কর্মী দায়িত্ব পালন করবে।