টেরেসা মেকে হাসিনা-খালেদার অভিনন্দন

১০:২১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০১৬ Breaking News, ফিচার, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর-

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় টেরেসা মেকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে  বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানিয়েছেন   ।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, আজ বৃহস্পতিবার এক বার্তায় টেরেসা মের কাছে অভিনন্দনবার্তা পাঠান শেখ হাসিনা। আর ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের মাধ্যমে টেরেসার কাছে অভিনন্দনবার্তা পাঠিয়েছেন খালেদা জিয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বার্তায় বলেন, ‘আপনাকে যুক্তরাজ্যের নেতৃত্ব দিতে দেখা আমার জন্য ভীষণ উৎসাহব্যঞ্জক বিষয়। আমি বিশ্বাস করি যে, বাংলাদেশে আপনার সফর দুই দেশের সম্পর্ককে অন্য উচ্চতায় নিয়ে যাবে।’

73618_khaleda-hasina_155310

বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের বিষয়গুলো নিজের চোখে দেখে যাওয়ার জন্য টেরেসা মে-কে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

অভিনন্দনবার্তায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আশা প্রকাশ করে বলেন, টেরেসা মের ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের সম্পর্ক আরো দৃঢ় হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল বুধবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ৫৯ বছর বয়সী টেরেসা মে। ব্রেক্সিটের পরিপ্রেক্ষিতে ডেভিড ক্যামেরন পদত্যাগ করার পর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পান টেরেসা মে।