• আজ রবিবার, ৪ আশ্বিন, ১৪২৮ ৷ ১৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

নীলফামারীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৫৭ পরিবারের মাঝে অস্থায়ী তাবু ও ত্রান বিতরণ


❏ শুক্রবার, জুলাই ১৫, ২০১৬ দেশের খবর, মফস্বল সংবাদ

index123


নীলফামারী প্রতিনিধি- নীলফামারীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের অস্থায়ীভাবে তাবু তৈরি করে দিলেন রেড ক্রিসেন্ট নীলফামারী ইউনিট।

আজ বৃহস্পতিবার দুপুরে রেড ক্রিসেন্ট এর যুব সদস্যরা নিজের হাতে এই তাবু তৈরি করে দেন।এছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদ ও সদর উপজেলা প্রশাসন ত্রান সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য যে, গতকাল বুধবার (১৩ জুলাই) রাত ১১টার দিকে নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়নের তেলীপাড়া গ্রামে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৫৭টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। এ সময় আগুনে পুড়ে মারা গেছে ৪টি গরু ৩টি ছাগল ও দুই শতাধিক হাঁস মুরগী।ক্ষতির পরিবার প্রায় অর্ধ কোটি টাকা বলে ধারনা করা হচ্ছে।

নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের দলনেতা এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, নীলফামারী এবং উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস স্টেশনের ২টি ইউনিট সাড়ে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। গ্রামের আব্দুল ওয়াহেদেও বাড়ির রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে রয়েছে এমন খবর পেয়ে নীলফামারী রেড ক্রিসেন্ট সহকারী যুব প্রধান শাকিল হাসান চৌধুরীর নেতৃত্বে সুজন, খোরশেদ, পরিমল, পাঁচ সদস্যের একটি টিম সেখানে গিয়ে ক্ষতিগ্রস্ত এলাকায় দশটি অস্থায়ী তাবু তৈরি করে দেয় ও ক্ষতিগ্রস্তদের নামের তালিকা করে।

এদিকে দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য প্রতিটি পরিবারের মাঝে ২০ কেজি করে চাল ও নগদ একশত টাকা করে বিতরণ করেছেন, ওই ইউনিয়নে নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আসাদুল হক শাহ্। চড়াইখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা বলেন, বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইউনিয়ন পরিষদের পক্ষ্য থেকে সকালে এবং দুপুরের খাবার হিসেবে খিচুরী বিতরণ করা হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সাবেত আলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ঘটনাস্থল পরির্দশন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার সাবেত আলী জানান, ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা প্রনয়ন করা হয়েছে। বিকেলে সরকারীভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে পরিবার প্রতি ৩০ কেজি করে চাল এবং নগদ দুই হাজার টাকা করে বিতরণ করা হয়। তাদের ঘর নির্মাণের জন্য দুই একদিনের মধ্যে টিনের ব্যবস্থা করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন