• আজ বৃহস্পতিবার, ৮ আশ্বিন, ১৪২৮ ৷ ২৩ সেপ্টেম্বর, ২০২১ ৷

জাতির কাছে জামায়াতকে ক্ষমা চাওয়ার আহব্বান জানিয়ে বিএনপিকে জামায়াত ছাড়ার পরামর্শ বিশিষ্টজনদের


❏ শুক্রবার, জুলাই ১৫, ২০১৬ Breaking News, জাতীয়, স্পট লাইট

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর-

পেশাজীবী ও বুদ্ধিজীবীদের সঙ্গে জাতীয় ঐক্য ইস্যুতে জরুরি বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। প্রায় দুইঘন্টা চলে বৈঠক।

দলীয় সূত্র মতে, জঙ্গি ও উগ্রবাদের বিরুদ্ধে বিএনপির জাতীয় ঐক্য সৃষ্টির প্রক্রিয়া এগিয়ে নিতে পরিস্থিতি পর্যালোচনা, করনীয় ও পরামর্শ নিতে এ বৈঠকের আয়োজন করা হয় ।

বৈঠক শেষে দলীয় সুত্র জানিয়েছে, একাত্তরে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়তে খালেদা জিয়াকে আহ্বান জানিয়েছেন বিশিষ্টজনেরা। এছাড়া তারা বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধিতা করার অপরাধে জাতির কাছে জামায়াতকে ক্ষমা চাইতে হবে। মেনে নিতে হবে বাংলাদেশের স্বাধীনতাকে।

বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে খালেদা জিয়াকে এমন পরামর্শই দিয়েছেন শিক্ষক, সাংবাদিক, শিল্পী, কবি, সাহিত্যিক ও বিভিন্ন পেশার বিশিষ্টজনরা।

বৈঠক শেষে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক সাংবাদিকদের বলেন, “উনাকে (খালেদা জিয়া) বলেছি জামায়াত ছাড়তে। এর বেশি কিছু আমি বলবো না।”

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, “আমি বলেছি, জামায়াতকে তাদের পিতৃপুরুষেরা যে অন্যায় করেছে, মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে, তার জন্য তাদেরকে আবার ক্ষমা চাইতে হবে।”

1468511476

তিনি বলেন, বর্তমানে যারা জামায়াতে আছেন, আমার পরামর্শ হলো তাদের দলীয়ভাবে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তারা যে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বিশ্বাস করে সেটা পুনরায় উল্লেখ করবে এবং মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করবে।

জাফরুল্লাহ চৌধুরী খালেদা জিয়ার উদ্দেশে বলেন, ডান, বাম প্রগতিশীল সবাইকে ঐক্যবদ্ধ করতে হলে আগে বিএনপিকে এটি ঠিক করতে হবে যে, তারা জামায়াতের সঙ্গে কোন প্রক্রিয়ায় সম্পর্ক রাখবে।

বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমদ, ব্যারিস্টার রফিক-উল হক, উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, খন্দকার মাহবুব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন