সংবাদ শিরোনাম

বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার সাফ ঘোষণা মমতারশ্বশুরবাড়ি যাওয়ার আগে কাঁদতে কাঁদতেই মারাই গেলেন কনে!এবার ‘টোকাই’ হয়ে আসছেন হিরো আলমহাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্ব বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে কেনিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী

১:৫৭ অপরাহ্ন | শুক্রবার, জুলাই ১৫, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম বা বিশ্ব বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে কেনিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি আগামী ১৭ জুলাই রোববার নাইরোবীর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ১৮ থেকে ২১ জুলাই নাইরোবীর কেনিয়া ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক সংস্থা আঙ্কাটার্ড এই সম্মেলনের আয়োজন করেছে। এতে বিভিন্ন দেশের মন্ত্রী, বিনিয়োগকারী, উর্দ্ধতন সরকারি কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহী এবং আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ অংশ নেবেন।

এবারের বিনিয়োগ সম্মেলনে টেকসই উন্নয়নের লক্ষ্যে গৃহীত এজেন্ডা-২০৩০ এর বাস্তবায়ন নিয়ে আলোচনা হবে। এতে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের সিদ্ধান্তকে বাস্তবে রূপায়নের জন্য জাতিসংঘের সদস্যভূক্ত দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, অর্থায়ন ও প্রযুক্তি স্থানান্তরের বিষয়ে কার্যকর সিদ্ধান্ত নেয়া হবে।

sil

শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

উল্লেখ্য, বিশ্বব্যাপী বিনিয়োগ ও উন্নয়ন সম্পর্কিত ইস্যু নিয়ে আলোচনা ও এ বিষয়ে নীতিমালা প্রণয়নের একটি উচ্চ পর্যায়ের বৈশ্বিক ফোরাম হচ্ছে বিশ্ব বিনিয়োগ সম্মেলন। এতে অংশগ্রহণের মাধ্যমে শিল্পমন্ত্রী বিশ্বের বিভিন্ন দেশের নীতি নির্ধারক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিনিয়োগকারী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহিদের সাথে মতবিনিময়ের সুযোগ পাবেন। এছাড়া, তিনি এ ফোরামে বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা এবং বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ সরকার প্রদত্ত সুবিধাদি তুলে ধরবেন।

পাশাপাশি তিনি ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট ফর সাসটেইনেবল ডেভলপমেন্ট আয়োজিত ‘ডেভলপমেন্ট অব সাউথ-সাউথ প্রিন্সিপালস্ অন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট ফর সাসটেইনেবল ডেভলপমেন্ট’ এবং ‘বিনিয়োগ ও উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক উচ্চ পর্যায়ের দু’টি গোলটেবিল আলোচনায় অংশ নেবেন।

শিল্পমন্ত্রী আগামী ২২ জুলাই দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।