• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

মসজিদে জুমার বয়ানে জঙ্গীবাদ বিরোধী প্রচারণা শুরু


❏ শুক্রবার, জুলাই ১৫, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, নিজস্ব প্রতিবেদক, বরগুনা-  পটুয়াখালীর কলাপাড়ার ৬৭৭ টি মসজিদে ইসলামী ফাউন্ডেশন প্রনীত জঙ্গীবাদ বিরোধী বয়ান শুরু করেছেন পেশ ইমামরা। শুক্রবার এ সকল মসজিদ গুলোতে জুমার নামাজের পূর্বে মুসুল্লীদের উপস্থিতিতে এ বয়ান করা হয়।

জানা যায়, ঢাকার গুলশান ও শোলাকিয়ায় হামলার পর দেশে সম্প্রদিক সময়ে জঙ্গীবাদ ইস্যুটি ভীষন ভাবে আলোচনায় চলে আসে। জঙ্গীবাদের শেকড় উপড়ে ফেলার নিমিত্তে সরকার প্রাইভেট বিশ্ববিদ্যালয়, কওমী মাদ্রাসা সহ মসজিদ গুলোতে গোয়ান্দা নজরদারী বাড়ানোর নির্দেশনা দেয়। এ লক্ষ্যে দেশের সকল মসজিদে জুম্মার নামাজের পূর্বে ইসলামী ফাউন্ডেশন প্রনীত জঙ্গীবাদ বিরোধী বয়ান করা হয়।

এতে পিস টেলিভিশনের জাকির নায়েকের সমালোচনা করা সহ জঙ্গীবাদকে নিরুৎসাহিত করা হয়। কলাপাড়া প্রধান জামে মসজিদ, কুয়াকাটা প্রধান জামে মসজিদ ও মহিপুর প্রধান জামে মসজিদে জুম্মার নামাজের পূর্বে জঙ্গীবাদ বিরোধী এ বয়ান করা হলেও উপজেলার গ্রামীন জনপদের অধিকাংশ মসজিদে এটি করা হয়নি। এমনকি মহিপুর থানার অফিসার ইন-চার্জ জানেন না তার থানাধীন জুম্মা মসজিদের সংখ্যা।boyanএ বিষয়ে কলাপাড়া থানার অফিসার ইন-চার্জ জিএম শহনেওয়াজ জানান, কলাপাড়ায় ৬৭৭টি মসজিদে আজ জুম্মার নামাজের পূর্বে ইসলামী ফাউন্ডেশন প্রনীত জঙ্গীবাদ বিরাধী বয়ান শুরু করেছেন স্ব- স্ব- মসজিদের পেশ ইমাম। এসকল মসজিদ গুলোতে পুলিশী নজরদারী বাড়ানো হয়েছে।

মহিপুর থানার অফিসার ইন-চার্জ মো: মাকসুদুর রহমান জানান, তার থানাধীন জুম্মার মসজিদের সংখ্যা নিরুপনের কাজ চলছে। দু’একদিন পর তিনি সংখ্যাটি বলতে পারবেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন