আমেরিকার শক্তি, সৌদি অর্থ ও ইহুদিবাদী ইসরাইলের নীতির ভিত্তিতে পরিচালিত হচ্ছে আইএস


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ আলোচিত

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ মোহাম্মাদ ইমামি কাশানি বলেছেন, আমেরিকার শক্তি, সৌদি অর্থ ও ইহুদিবাদী নীতির ভিত্তিতে সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বা আইএসআইএল পরিচালিত হচ্ছে।

তিনি আরও বলেন- এখন এটা সবার কাছেই স্পষ্ট যে, বিশ্বে সন্ত্রাসবাদের সবচেয়ে বড় পৃষ্ঠপোষক হচ্ছে আমেরিকা, আলে-সৌদের সরকার ও ইহুদিবাদী ইসরাইল। রাজধানী তেহরানে জুমার নামাজের খোতবায় আজ (শুক্রবার) তিনি এসব কথা বলেন।

jorito

আয়াতুল্লাহ ইমামি কাশানি আরও বলেছেন- ইরাক, সিরিয়া ও ইয়েমেনের মতো দেশগুলোতে মানুষ হত্যা ও অবকাঠামো ধ্বংস করার জন্য সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি করা হয়েছে যা স্পষ্টভাবে মানবতাবিরোধী অপরাধ। তিনি আরও বলেন- আমেরিকা নিজেকে মানবাধিকারের সমর্থক হিসেবে দাবি করলেও বাস্তবে ইরাক, সিরিয়া ও ইয়েমেনের মজলুম জাতিগুলোর শত্রুদের প্রতি সমর্থন দিয়ে যাচ্ছে এবং ওয়াহাবি-তাকফিরিদের অপরাধযজ্ঞের বিষয়ে নীরব রয়েছে।

ফিলিস্তিনে ইসরাইলের অব্যাহত আগ্রাসন প্রসঙ্গে তিনি বলেন, ফিলিস্তিনিরা তাদের ভূখণ্ড ও অধিকার রক্ষার চেষ্টা ছাড়া আর কিছুই করছে না কিন্তু আমেরিকা ও তার মিত্র দেশগুলো সেই ফিলিস্তিনিদেরকেই অভিযুক্ত করছে এবং সন্ত্রাসী হিসেবে ঘোষণা করছে। ইয়েমেনে সৌদি আরবের বর্বর হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, ইয়েমেনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অধিকার কারো নেই। দেশটির জনগণই কেবল তাদের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখে বলে তিনি মন্তব্য করেন ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন