• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

গুলশান হামলার মাস্টার মাইন্ড লুকিয়ে আছে ভারতে


আন্তর্জাতিক ডেস্ক –   গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার মূল পরিকল্পনাকারী ভারতে লুকিয়ে আছে! এবং গত সাত মাস ধরে সেখানে অবস্থান করেই গুলশান হামলাসহ একাধিক হামলার পরিকল্পনা করছে।

শুধু তাই নয়, বাংলাদেশ থেকে গত কয়েক মাসে একশোর বেশি তরুণ নিখোঁজ হয়ে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে আশ্রয় গ্রহণ করেছে, যাদেরকে আইনশৃংখলা বাহিনী সম্ভাব্য জঙ্গি হিসেবে ধারণা করছে।

hiding

এসব তথ্য সম্বলিত একটি রিপোর্ট প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। রিপোর্টটির শিরোনাম “Bangladesh bakery attack mastermind is hiding in India: Report”.

টাইমস অব ইন্ডিয়া লিখেছে, “বাংলাদেশের তদন্তকারীরা জানিয়েছেন, তারা মো. সুলাইমান নামের ওই ব্যক্তিকে শনাক্ত করতে পেরেছেন। গুলশান হামলার বিষয়টি চূড়ান্ত করে সাত মাস আগে তিনি ভারতের পশ্চিমবঙ্গে চলে যান। অনুসন্ধানে আরো জানা গেছে, ঢাকা থেকে বিশোর্ধ্ব একশোর বেশি তরুণ নিখোঁজ রয়েছে। এদের বিষয়ে তথ্য পেতে ভারতের কাছে সাহায্য চাইবে ঢাকা।”

প্রতিবেদনে আরো বলা হয়, সরকারিভাবে বাংলাদেশের ‘নিখোঁজ যুবকদের’ নথি তৈরি করা হচ্ছে। মো. সুলাইমান নামের ওই জঙ্গি জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) একজন শীর্ষ নেতা বলে জানা গেছে। বর্তমানে তিনি ভারতের পশ্চিমবঙ্গের কোথাও আত্মগোপনে রয়েছেন। পশ্চিমবঙ্গের পুলিশও তাকে খুঁজছে।

 

◷ ২:২৬ পূর্বাহ্ন ৷ শনিবার, জুলাই ১৬, ২০১৬ আন্তর্জাতিক