সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে জয়ের স্বাদ দিয়েছেন সাকিব

১০:৫৪ পূর্বাহ্ন | শনিবার, জুলাই ১৬, ২০১৬ Breaking News, খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক – প্রথমে বল হাতে ১ উইকেট, পরে ব্যাট হাতে ৪৭ বলে অপরাজিত ৫৪। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নামের পাশে এ পারফরম্যান্স মানায়।

তার অলরাউন্ড পারফরম্যান্সে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) তৃতীয় জয় তুলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা। পঞ্চম ম্যাচে এটি তাদের তৃতীয় জয়। একটি ম্যাচ হেরেছে তারা। একটি ম্যাচের ফল অমীমাংসিত থাকে।

দলকে খাদের কিনারা থেকে তুলে এনে জয়ের স্বাদ দিয়েছেন সাকিব। দায়িত্বশীল ব্যাটিংয়ের পাশাপাশি ২২ গজের ক্রিজে ধৈর্য্যর পরীক্ষা দেন তিনি। ১২৯ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২ রানে ৩ উইকেট হারায় সাকিবের তালাওয়াস। পাঁচে ব্যাটিংয়ে নামেন সাকিব। তার ক্রিজে আসার পর কুমার সাঙ্গাকারাও (০) সাজঘরের পথ ধরেন। ৪ উইকেটে সাকিবদের দলের রান মাত্র ২।

sakib-jamaika

পঞ্চম উইকেটে আন্দ্রে রাসেলকে সঙ্গে জুটি বাঁধেন সাকিব। ৪৫ রান পর্যন্ত দলকে টেনে নেন এ দুজন। এরপর আন্দ্রে রাসেল ১৫ বলে ২৪ রান করে আউট হন। কিন্তু সাকিব দারুণ ব্যাট চালাচ্ছিলেন। সোহেল তানভির ও আলী খানের পরপর দুই ওভারে চারটি বাউন্ডারি হাঁকান বাঁহাতি এ ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে সাকিবকে সঙ্গ দেন ক্রিস গেইল। ফিল্ডিংয়ে চোট পাওয়ায় ওপেনিংয়ের পরিবর্তে সাতে ব্যাটিংয়ে আসেন গেইল। এসেই গ্যালারি মাতিয়ে তুলেন ক্যারিবিয় দানব। কিন্তু সাকিব ছিলেন দায়িত্বশীল। ১ ও ২ রান নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন বাংলাদেশের এ তারকা।

গেইলের সঙ্গে অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটিতে জয় পায় জ্যামাইকা তালাওয়াস। হাফসেঞ্চুরি তুলে নিয়ে সাকিব ৫৩ ও গেইল ৪৫ রানে অপরাজিত থাকেন। ৪৭ বলে ৭ বাউন্ডারিতে ৫৩ রান করেন সাকিব। গেইল ২৯ বলে ২ চার ও ৪ ছক্কায় করেন ৪৫ রান।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১২০ রান করে গায়ানা। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন জসন মোহাম্মদ। ৩৩ রান করেন ক্রিন লিন। ২টি করে উইকেট নেন ডেইল স্টেন ও ইমাদ ওয়াসিম। সাকিব নেন অন্থনি ব্রাম্বেলের উইকেট।