• আজ শনিবার, ৫ আষাঢ়, ১৪২৮ ৷ ১৯ জুন, ২০২১ ৷

‘গুলশান-শোলাকিয়া হামলার মদদদাতারা চিহ্নিত’


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার নেপথ্যের মদদদাতাদের সরকার চিহ্নিত করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তিনি বলেন, ‘গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁ ও শোলাকিয়ায় হামলায় যারা মদদ দিয়েছে ও হামলার পেছনে ছিল, তাদের চিহ্নিত করা হয়েছে। শিগগিরই এদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

kamal-mp

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এরই মধ্যে আমাদের হাতে পুরোপুরি তথ্য এসেছে। একটি বিশেষ গোষ্ঠী এর সঙ্গে জড়িত।’

ফ্রান্সের নিস শহরে বৃহস্পতিবার রাতের হামলার ঘটনার পর বাংলাদেশেও যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়া বিভিন্ন পর্যায়ের নাশকতাকারী ও সন্ত্রাসী ঘটনার মদদদাতাদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

শনিবার সাপ্তাহিক ছুটির দিন হলেও পূর্ব ঘোষণা অনুযায়ী এদিন সরকারি সব অফিস খোলা রয়েছে। এ প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাভাবিকভাবে অফিস চলছে। কর্ম-চাঞ্চল্য রয়েছে।

প্রসঙ্গত, ঈদুল ফিতরের ছুটি শুরুর আগে গত ৪ জুলাই অফিস খোলা থাকার কথা থাকলেও আগে-পরে ছুটি থাকায় ওইদিন ছুটি ঘোষণা করে সরকার। বিনিময়ে ১৬ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটির দিনে অফিস খোলা রাখার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী শনিবার সরকারি সব অফিস খোলা রয়েছে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :