• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

ফরিদপুরে ১৪৪ ধারা অমান্য করে জোর পূর্বক পুকুর ভরাট, প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকি


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার (সিংপাড়া) পুকুর ভারাটকে কেন্দ্র করে নিবাসী মজিবর দত্ত ও গৌতম সাহাকে প্রহার ও প্রাণনাশের হুমকি দিয়েছে একই এলাকার নিবাসী সুকুমার পোদ্দার গংরা। এ বিষয়ে সুকুমার পোদ্দারের বিরুদ্ধে কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করেছেন গৌতম সাহা ও মজিবর দত্ত।

mati-vorat

এজাহার সূত্রে জানা যায়, গৌতম সাহা গং-দের পুকুর জোরপূর্বক দখল নিয়ে মাটি ভরাট করছিল সুকুমার পোদ্দার গংরা। এ বিষয়ে গৌতম সাহা আদালতে মামলা করলে বিজ্ঞ আদালত ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে। ওই ১৪৪ ধারা জারির নোটিশ গত ১৪ জুলাই কোতয়ালী থানার এসআই বিপুল দে (কোতয়ালী থানার পিটিশন নং-২০৪/১৬ এবং স্মারক নং ৫৪, তারিখ : ১৮-০৫-২০১৬ইং তামিল করে) সুকুমার পোদ্দার গং-দের প্রেরণ করেন।

ওই নোটিশ পেয়ে সুকুমার পোদ্দার গংরা ক্ষিপ্ত হয়ে গৌতম সাহা ও মজিবর দত্তকে লাঠি-সোটা দিয়ে প্রহার করে এবং প্রাণনাশের হুমকি প্রদান করে বলে জানান গৌতম সাহা ও মজিবর দত্ত। তারা আরো বলেন, ১৪ জুলাই তারিখ বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে আবার জোরপূর্বক পুকুরে মাটি ভরাট করতে গেলে আমরা বাঁধা প্রদান করি। এতে ক্ষিপ্ত হয়ে আমাদের সুকুমার গং-রা লাঠি-সোটা প্রহার করে গুরুতর আহত করে।

এ বিষয়ে সুকুমার পোদ্দারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। গৌতম সাহা নিরুপায় হয়ে আবার নতুন ভাবে আজ শনিবার জেলা জজ আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ জেলা জজ পুকুর ভরাটের উপর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন